শাহরাস্তিতে যুবকদের সাহসিকতায় কুমিল্লার বাঙ্গডা থেকে ১৪টি গরু উদ্ধার

মোঃ কামরুজ্জামান সেন্টুঃ চাঁদপুরের শাহরাস্তি থেকে রাতের আঁধারে সশস্ত্র কায়দায় চুরি করে নেয়া ১৪টি গরু কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার বাঙ্গডা এলাকা থেকে উদ্ধার করা হয়েছে। দিনভর ব্যাপক অভিযানের পর প্রশাসন ও স্থানীয় লোকজনের সহযোগিতায় উদ্ধার করা গরুগুলো (বুধবার) ১৮ সেপ্টেম্বর রাত সাড়ে ৮ টার দিকে শাহরাস্তিতে ফিরিয়ে আনা হয়েছে। এর আগে ভোররাত থেকে ৬ টি মোটরসাইকেল যোগে স্থানীয় যুবকরা চোর চক্রের পেছনে ৩০ কিলোমিটার অনুসরণ করে তাদের অবস্থান শনাক্ত করতে সক্ষম হয়।

জানা যায়, ভোররাতে শাহরাস্তি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রয়াত দেলোয়ার হোসেন মিয়াজীর পুত্র আমিমূল এহছান হৃদয়ের গরুর খামারের দায়িত্বে নিয়োজিত রাখাল জিতেন ও তার স্ত্রীকে দেশীয় অস্ত্র ঠেকিয়ে হাত-পা বেঁধে অফিস কক্ষ ভাঙচুর করে। এক পর্যায়ে সেখান থেকে ১৪ টি গরু নিয়ে ২ টি পিকআপ যোগে পালিয়ে যায়। বিভিন্ন এলাকার সিসিটিভি ফুটেজ ও রাস্তায় পড়ে থাকা গোবর এবং মুত্রের চিহ্ন দেখে খামার মালিক আমিমূল এহছান হৃদয় এলাকার যুবকদের সাথে নিয়ে ৬ টি মোটরসাইকেল যোগে পেছনে অনুসরণ করে চুরি হওয়া গরুগুলোর অবস্থান শনাক্ত করতে সক্ষম হন।

এরপর শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসির আরাফাত ও নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তার সহায়তা এবং স্থানীয় জনগণের সহযোগিতায় নিয়ে বুধবার বিকেলে গরুগুলো উদ্ধার করে সক্ষম হয়। বিভিন্ন সূত্রে জানা গেছে, বাঙ্গডা এলাকাটি গরু চোর চক্রের জন্য পরিচিত স্থান। অনেকেই ধারণা করছেন শাহরাস্তি উপজেলার একটি সক্রিয় চোরচক্র এর সাথে সম্পৃক্ত রয়েছে।

গরুগুলো ফিরে পেয়ে খামার মালিক আমিমূল এহছান হৃদয় জানান, এলাকার যুবকদের তাৎক্ষণিক তৎপরতার ফলে ৩০ কিলোমিটার ধাওয়া করে চুরি যাওয়া গরুগুলো ফিরিয়ে আনা হয়েছে।

Loading

শেয়ার করুন