সুমন হত্যা মামলা: দীপু মনির ১০ দিনের রিমান্ড আবেদন

আদালত প্রতিবেদক, ঢাকা : রাজধানীর বাড্ডা থানায় করা সুমন সিকদার হত্যা মামলায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনির ১০ দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ। আজ শনিবার বাড্ডা থানা পুলিশ এ রিমান্ড আবেদন করে। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. জসিমের আদালতে তার উপস্থিতিতে রিমান্ডের বিষয়ে শুনানি হবে।

জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গত ১৭ জুলাই বাড্ডার প্রগতি স্মরণীতে গুলিতে নিহত হন সুমন সিকদার। এঘটনায় সুমনের মা মোসা. মাছুমা ২০ আগস্ট বাড্ডা থানায় হত্যা মামলা করেন।

এর আগে ১৯ আগস্ট বৈষম্য বিরোধী আন্দোলনে ছাত্র-জনতার মিছিলে নির্বিচার গুলিবর্ষণে রাজধানীর মোহাম্মদপুরে মুদি দোকানি আবু সায়েদ হত্যা মামলায় বাড়িধারা থেকে দীপু মনিকে গ্রেপ্তার করা হয়। এ হত্যা মামলায় চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

উল্লেখ্য, গত ৫ আগস্ট ছাত্র জনতার তীব্র গণ আন্দোলনের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। বর্তমানে তিনি ভারতে অবস্থান করছেন।

শেখ হাসিনা সরকারের পদত্যাগের পর থেকে দ্বাদশ জাতীয় সংসদের মন্ত্রী–প্রতিমন্ত্রী ও এমপিরা আত্মগোপনে আছেন। এর মধ্যে নিউ মার্কেট থানার একটি হত্যা মামলায় গ্রেপ্তার হয়েছেন সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান এবং সাবেক প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাঈদ আহমেদ পলকসহ আরও বেশ কয়েকজন আওয়ামী লীগ নেতা।

শনিবার, ২৪ আগস্ট ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

শেয়ার করুন

Loading

শেয়ার করুন