মতলব উত্তরে পশ্চিম পুটিয়ারপাড়ে জোর করে জমি দখলের চেষ্টা ও প্রাননাশের হুমকির অভিযোগ

সফিকুল ইসলাম রানা :

চাঁদপুর মতলব উত্তর উপজেলারর পশ্চিম পুটিয়ারপারে জোরকরে জমি দখলের চেষ্টা ও প্রাননাশের হুমকির অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার সাদুল্লাপুর ইউনিয়নের পশ্চিম পুটিয়ারপারে গ্রামে।

ঘটনা সূত্রে জানা যায়, ১৪নং চান্দ্রাকান্দি মৌজার বিএস ৫৬২ এর ৩২৪৭ দাগে ১০ শতাংশ জমি পশ্চিম পুটিয়ারপার গ্রামের চুন্নু মিয়ার ছেলে মো.আরিফ হোসেন একই গ্রামের ফয়েজ আহাম্মদের স্ত্রী রিমার কাছে ২৮/৯/২১ সালে ৪৭৮২ নং দলিলে ১০ শতাংশ বিক্রি করে। ১৮ মাস পরে সেই সম্পত্তি আরিফ ফেরত চায়, রিমা ফেরত না দেওয়ায় প্রাননাশের হুমকি দিয়েছে বলে জানায় রিমা।

ভুক্তভোগী রিমা জানান, আমি অনেক কষ্ট করে ঋন ও সুদ করে আমার গয়না বিক্রি করে টাকা দিয়ে আরিফের কাছে ১০ শতাংশ জমি ক্রয় করি, যা আমার নামে খারিজকৃত। এখন ১৮ মাস পরে সে সম্পত্তি ফেরত চায়। আমি সম্পত্তি ফেরত দিতে রাজি না হওয়ায় আমাকে এবং আমার সন্তান স্বামীকে মেরে ফেলবে বলে আরিফ প্রাননাশের হুমকি দিয়েছে। আমার বিরুদ্ধে ৪ টি মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। এ বিষয়ে রিমার স্বামী ফয়েজ আহাম্মদ বলেন,আমি এই জায়গায় দখলে আছি কিন্তু মামলার পরিপেক্ষিতে তদন্ত আসার আগের দিন আমরা বাড়িতে না থাকার কারনে জোরপূর্বক জোর করে বেরা দিয়ে দখলদার দেখাতে চায়।

আরিফ বলে জমি ক্রয়ের সময় নাকি চুক্তি নামা করেছে যে ৩ বছরের মধ্যে সে জমি ফেরত চাইলে তাকে ফেরত দিবো। অথচ এই ধরনের কোন কিছুই ঘটেনি। তারা ভূয়া চুক্তিনামা তৈরি করে আমাকে ফাসানোর চেষ্টা করছে। আমি এই ধরনের কোন চুক্তিনামায় স্বাক্ষর করিনি। আমার দলিল ও খারিজ সূত্রে মালিক থাকা সত্যেও কিভাবে জায়গা দখল করতে চায়। আমি এর সুষ্ঠু বিচার চাই।

এ বিষয়ে আরিফ বলেন জমি বিক্রি করার সময় ফেরত দেওয়ার বিষয়ে,চুক্তিনামা করেছি। এখন স্বাক্ষর করে অস্বীকার করছে।

Loading

শেয়ার করুন