হাইমচরে পানিতে ডুবে শিশুর রহস্যজনক মৃত্যু

সাহেদ হোসেন দিপু :

হাইমচরে পানিতে ডুবে তিন বছর বয়সের এক শিশুর মৃত্যু হয়েছে। মৃত শিশু জাহিদ( ৩) দক্ষিণ আলগী ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের স্থানীয় বাসিন্দা ও সৌদি প্রবাসী জাহিদুল ইসলাম মিজির একমাত্র ছেলে।

৫ জুলাই বৃহস্পতিবার বিকাল ৫ টায় দক্ষিণ আলগী ইউনিয়নের মিজি বাড়ির পাশ্ববর্তী পুকুরের পানিতে পড়ে এ ঘটনা ঘটে।

জানাজায়, শিশুটি দুপুরে খাবার খেয়ে বাড়ির পাশের পুকুর পাড় গিয়ে খেলাধুলা করে। খেলাধুলার এক পর্যায়ে শিশুটি পুকুরের পানিতে পড়ে গিয়ে ডুবে যায়। পরিবারের লোকজন শিশুটিকে দেখতে না পেয়ে খোজাখুজি করতে থাকেন। খোজ করার এক পর্যায়ে পুকুরের পানিতে শিশুটির নিথর দেহ বেসে উঠে।স্থানীয় লোকজন শিশুটিকে হাইমচর স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে আসলে ডাঃ নুসরাত জাহান (শান্তা) শিশুকে মৃত ঘোষনা করেন। শিশুটির মৃত্যুতে ঐ এলাকায় শোকের ছায়া নেমে আসে।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানাজায়, মৃত শিশুটির মা-বাবার মাঝে দীর্ঘদিন থেকে পারিবারিক ভাবে ঝগড়া হয়ে আসছিল। শিশুটির বাবা শিশুটিকে নিজের সন্তান বলে স্বীকার করতে চান না। পরবর্তীতে আলগী দূর্গাপুর দক্ষিন আলগী ইউনিয়ন পরিষদে শালিসির মাধ্যমে শিশু জাহিদ ও তার মা মরিয়মকে স্বামী জাহিদুল ইসলামের বাড়িতে পাঠানো হয়। স্বামীর বাড়িতে আসার পরও তাদের মাঝে পারিবারিক কলহ লেগেই ছিল। তাদের পারিবারিক ঝগড়ার কারণে শিশুটির সন্দেহজনক মৃত্যু হয়েছে বলে ধারণা করেছেন এলাকাবাসী।

শিশুটির মা’ মরিয়ম বেগম জানান, শিশুটি দুপুরের খাবার খেয়ে ঘরেই ছিল। কখন সে পুকুরের পাড়ে গিয়ে পানিতে পড়ে যায় তা তিনি জানতেন না। ছেলেকে দেখতে না পেয়ে খোজ করতে গিয়ে দেখেন তার ছেলে পুকুরে ভেসে আছে। তিনি অচেতন হয়ে পড়ে গেলে তার শাশুরি শিশুটিকে হাসপাতালে নিয়ে আসেন।

হাইমচর থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ ইয়াছিন বলেন, পানিতে পড়ে শিশুর মৃত্যু হয়েছে। শিশুটিকে নিয়ে তার বাবা মায়ের মধ্যকার ঝগড়া থাকার কারনে শিশুটির মৃত্যুতে রহস্য থেকে যায়। তাই শিশুটির লাশ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হবে।

Loading

শেয়ার করুন