ইকরাম চৌধুরীর ৩য় মৃত্যু বার্ষিকীতে ফরিদগঞ্জে আলোচনাসভা

মো. আনিছুর রহমান সুজন :
ফরিদগঞ্জে যথাযোগ্য মর্যাদায় প্রয়াত সাংবাদিক ইকরাম চৌধুরীর ৩য় মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে।

দিবসের কর্মসূচীতে ছিল আলোচনা সভা ও মিলাদ মাহফিল। প্রেসক্লাবের সাংবাদিকরা উপস্থিত হয়ে মরহুমের রূহের মাগফিরাত কামনায় দোয়া করেন। মঙ্গলবার (৮ আগস্ট) বিকেলে দৈনিক চাঁদপুর দর্পণ এর ফরিদগঞ্জ অফিসের আয়োজনে ফরিদগঞ্জ প্রেসক্লাব মিলনায়তে এ অনুষ্ঠান হয়েছে।

আলোচনা সভায় বক্তারা, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি, ফরিদগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য, চ্যানেল আই-এর স্টাফ রির্পোটার ও জেলা থেকে নিয়মিত প্রকাশিত পত্রিকা ‘দৈনিক চাঁদপুর দর্পণ’-এর প্রতিষ্ঠাতা এবং ফরিদগঞ্জ উপজেলার কৃতি সন্তান বরেণ্য সাংবাদিক ইকরাম চৌধুরীর কর্ম জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন।

বক্তারা বলেন, ইকরাম চৌধুরী ছিলেন একজন সাদামনের মানুষ। তার হাত ধরে অনেক সাংবাদিক সৃষ্টি হয়েছে। তিনি ছিলেন অনেক সাংবাদিকের হাতে খড়িদাতা । তার প্রকাশিত দৈনিক চাঁদপুর দর্পণ দিয়ে সাংবাদিকতা শুরু করে বর্তমানে দেশের সংবাদপত্র জগতে নেতৃত্ব দিচ্ছেন অনেকেই। সাংবাদিকতার পাশাপাশি তিনি সংগঠন প্রিয় একজন মানুষ ছিলেন। তার হাত ধরে বর্তমানে প্রতিষ্ঠিত সাংবাদিকদের সংগঠন চাঁদপুর প্রেসক্লাব’র উন্নয়ন দৃশ্যমান হয়েছে।

ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. মামুনুর রশিদ পাঠান’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম ফরহাদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রয়াত ইকরাম চৌধুরী’র জীবনের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন, ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল মান্নান, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মো. কামরুজ্জামান, নুরুন্নবী নোমান, সাবেক সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, আ.ছোবহান লিটন, বর্তমান কমিটির সহ-সভাপতি প্রভাষক মো. মহিউদ্দিন, আমান উল্যা আমান।

আলোচনা শেষে মরহুমের আত্মার মাগফিরাত কামনা ও দেশ-জাতির কল্যাণে বিশেষ মুনাজাত পরিচালনা করেন উপজেলা পরিষদ কমপ্লেক্স জামে মসজিদের পেশ ইমাম মো. হাবিবুর রহমান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, গল্লাক আদর্শ ডিগ্রি কলেজের অধ্যক্ষ হরিপদ দাস, প্রেসক্লাবের সহসভাপতি মো. মশিউর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক নারায়ন রবিদাস, এসএম ইকবাল হোসেন, সাংগঠনিক সম্পাদক শাকিল মুশফিক, অর্থ বিষয়ক সম্পাদক মো.আক্তার হোসেন, কার্যনির্বাহী সদস্য শিমুল হাসান, সদস্য মেহেদী হাসান, আবদুল কাদির, ফাহাদ খাঁন, শামীম হাসান প্রমুখ।

দৈনিক চাঁদপুর দর্পণ ফরিদগঞ্জ অফিস প্রধান আবুহেনা মোস্তফা কামালের দিকনির্দেশনায় অনুষ্ঠানের আয়োজন করেন মাছুম তালুকদার ও গাজী মমিন। অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

উল্লেখ্য, ইকরাম চৌধুরীর দু’টি কিডনি অকেজো হয়ে দীর্ঘদিন অসুস্থ্য থাকারপর গত ২০২০ খ্রিষ্টাব্দের ৮ই আগষ্ট শনিবার ভোর ৪ ঘটিকায় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন।

Loading

শেয়ার করুন