বঙ্গবন্ধু বাঙালি জাতির ঐক্যের প্রতীক :  সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান

সফিকুল ইসলাম রানা :

যথাযোগ্য ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মতলব উত্তর উপজেলার জহিরাবাদ ইউনিয়ন’সহ পুরো উপজেলায় পালিত হয়েছে মহান স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২৩। এ দিবসের বিভিন্ন ইউনিয়নে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে শোক র‌্যালী, আলোচনা সভা, মিলাদ মাহফিল, দোয়া ও তাবারক বিতরণ করা হয়।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল ৯টায় গালিমখাঁ বাংলাবাজার, বাগানবাড়ি ইউনিয়ন, কলাকান্দা ইউনিয়ন, ফরাজীকান্দি ও জহিরাবাদ ইউনিয়নের শোক দিবসের অনুষ্ঠানে অংশগ্রহন করেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, চাঁদপুর-২ আসনের বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান (এসি মিজান)।

সানকিভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জহিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, চাঁদপুর-২ আসনের বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান (এসি মিজান)।

জহিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহন হাওলাদার এর সভাপতিত্বে ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আল আমিন দেওয়ানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবদুস ছাত্তার মাষ্টার,ইউনিয়ন আওয়ামী লীগ নেতা শাখাওয়াত হোসেন মল্লিক, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক নূরে আলম মুরাদ।

মিজানুর রহমান বলেন, বঙ্গবন্ধু বাঙালির অবিসংবাদিত নেতা, মহানায়ক ও জাতির পিতা। বঙ্গবন্ধু বাঙালি জাতির ঐক্যের প্রতীক। বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার হয়েছে ঠিকই কিন্তু হত্যায় নেতৃত্ব দানকারী সেই সব ষড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচন করা আমাদের জন্য জরুরি। সবার এখন একটাই দাবি হওয়া উচিত ১৫ আগস্টের হত্যাকাণ্ড ও এর পূর্বাপর সব ষড়যন্ত্রের বিষয়ে আন্তর্জাতিক তদন্ত কমিটি গঠনের মাধ্যমে আগামী প্রজন্মের কাছে বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জড়িতদের ষড়যন্ত্র উন্মোচন করা।

Loading

শেয়ার করুন