ফরিদগঞ্জের পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদে জাতীয় শোক দিবস পালন

ফরিদগঞ্জ প্রতিনিধি : :
ফরিদগঞ্জ উপজেলার ৮নং পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদের আয়োজনে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে পবিত্র কোরআন খতম, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (১৫ আগস্ট) বিকেল পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় অত্র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শেখ হোসেন আহম্মদ রাজন’র সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল খালেক পরিচালনায় টেলিকনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামীলীগের জাতীয় পরিষদের সদস্য, চাঁদপুর জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি, সাবেক এমপি ড. মোহাম্মদ শামছুল হক ভূইয়া।

এসময় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন এদেশের মানুষের মুক্তির জন্য কাজ করেছে। ১৯৪৭ থেকে ১৯৭১ সাল পর্যন্ত ১৩টি বছর কারাগারে কাটিয়েছেন। তিনি নিজের ও পরিবারের জন্য ভাবেন নি। এদেশের মানুষকে তিনি পাগলের মতো ভালবাসতেন। কিন্তু এদেশের কিছু কুলাঙ্গার এই শতভাগ দেশপ্রেমিক পরিবারের সদস্যদের বাঁচতে দেয়নি। বঙ্গবন্ধুর পরিবারের অনাগত সন্তানকে পর্যন্ত মায়ের পেটেই মেরে ফেলে। এরকম নৃংশস হত্যাকাÐ কোথাও হয়েছে কিনা সন্দেহ রয়েছে।
এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বীরমুক্তিযোদ্ধা মানিক পাটওয়ারী, উপজেলা ওলামা লীগের সভাপতি ও রামদাসেরবাগ সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ মিজানুর রহমান খন্দকার, বালিচাটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রিয়াদ উদ্দিন, সাহাপুর চৌধুরী গাজী ইসলামীয়া দাখিল মাদ্রাসার সিনিয়র শিক্ষক এনামুল হক, ইউপি সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মো. মাইনুউদ্দিন পাটওয়ারী, সাহাপুর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলমগীর শেখ, সাধারণ সম্পাদক হানিফ শেখ, ইউনিয়ন যুবলীগের যুগ্মসাধারণ সম্পাদক জামাল মিজি, ইউনিয়ন যুবলীগের দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম, ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. আলিফ খান মাস্টার, ইউপি সদস্য মোহাম্মদ নূরুল ইসলাম, সেলিম জিতু, ইউপি সচিব মো. সিদ্দিকুর রহমান মীর, হিসাব-সহকারী মো. মাহফুজুর রহমান, ইউডিসি আঃ কাদির লিটন, সাইফুল ইসলাম রকি, কাদির, হাবিব উল্ল্যা খন্দকার, জসিম উদ্দিন, মো. সহেল খান, কাদির, মুমিন, রুবেল।

আলোচনা শেষে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন উপজেলা ওলামা লীগের সভাপতি ও রামদাসেরবাগ সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ মিজানুর রহমান খন্দকার।

Loading

শেয়ার করুন