২৫ নভেম্বর ফরিদগঞ্জ মুক্ত দিবস

ফরিদগঞ্জ প্রতিনিধি :
২৫ নভেম্বর ফরিদগঞ্জ মুক্ত দিবস। ১৯৭১ সালের এ দিনে পাক-হানাদার বাহিনীর কাছ থেকে মুক্ত হয় ফরিদগঞ্জ। যথাযথ শ্রদ্ধা ও স্মরণের মধ্য দিয়ে দিবসটি পালন করে উপজেলাবাসী।

দিনটিকে স্মরণে রাখতে মুক্তি দিবস উদযাপন কমিটি নানা অনুষ্ঠানের আপয়োজন করেছে।

এইদিনে পাকিস্তানি হানাদার বাহিনী মুক্তিযোদ্ধা ও নিরস্ত্র জনতার প্রতিরোধের মুখে হানাদার বাহিনী ফরিদগঞ্জ ছেড়ে চাঁদপুরে পালিয়ে যেতে বাধ্য হয়। তবে তারা যাওয়ার পথে উপজেলার ভাটিয়ালপুর চৌরাস্তায় মুক্তিযোদ্ধাদের আক্রমনের মুখে পড়ে। সেখানে থেকে চাঁদপুরে পালিয়ে যাওয়ার সময় পাকবাহিনী সাধারণ মানুষের উপর এলোপাতাড়ি গুলি ছুঁড়তে ছুঁড়তে পিছু হটে। এসময় পাকবাহিনীর গুলিতে কয়েকজন মানুষও মৃত্যুবরণ করেন।

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

মুক্ত দিবস উদযাপন কমিটির আহ্বায়ক উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারীর জানান, দিবসটি উপলক্ষে শনিবার (২৫ নভেম্বর) বিকালে র‌্যালী, কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলী নিবেদন শেষে মুক্তিযুদ্ধের স্মৃতি ও ইতিহাস-ঐহিত্য নিয়ে আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শনিবার বিকালে মুক্তদিবসের উদ্বোধন করবেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমাণ্ডার যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা লে: (অব:) এম এ ওয়াদুদ।

শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

ফরিদগঞ্জ পৌরসভা মাঠে আয়োজিত আলোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত থাকেন সাবেক কমাণ্ডার শাহাদাত হোসেন সাবু পাটওয়ারী , ডেপুটি কমাণ্ডার ইয়াকুব আলী মাস্টার বক্তব্য রাখেন।

Loading

শেয়ার করুন