‘আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিতের মাধ্যমে আমরা ভুত তাড়ানোর ব্যবস্থা করবো’

মো: আনিছুর রহমান সুজন :
২০০৪ সালের ২১আগস্ট বঙ্গবন্ধু এভিনিউতে বিএনপি-জামায়াত জোট সরকারের পৃষ্ঠপোষকতায় গ্রেনেড হামলার মাধ্যমে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা প্রচেষ্টা এবং হামলার ঘটনায় নৃশংস হত্যাকাণ্ডের প্রতিবাদে ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের আয়োজনে সোমবার (২১ আগস্ট) বিকেলে ফরিদগঞ্জ পৌর এলাকায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ হয়েছে।

পৌরসভার সামনে থেকে বিশাল প্রতিবাদ সমাবেশটি শুরু হয়ে উপজেলা সদরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে পৌরসভা মাঠে প্রতিবাদ সমাবেশে পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক কাউন্সিলর মজিবুর রহমান পাটওয়ারীর’র সভাপতিত্বে ও পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফরিদ আহমেদ রাসেল’র সঞ্চালনায় আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি,ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী।

এসময় তিনি তার বক্তব্যে বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার মাধ্যমে বাংলাদেশের স্বাধীন ও সার্বভৌমত্ব ধ্বংস করতে চেয়েছিল খুনি জিয়াউর রহমানেন কুপুত্র তারেক রহমান। বিএনপি-জামায়াত জোট সরকারের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় এই হামলা হয়। মুলত সেদিন মূল লক্ষ্য ছিলেন জাতীয় সংসদের তৎকালীন বিরোধীদলীয় নেতা, আওয়ামী লীগের সভাপতি ও আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জিয়ার রহমানের কুপুত্র তারেক রহমান এই হামলার মাস্টারমাইন্ড। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনাকে হত্যার মাধ্যমে মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করা। কিন্তু ঘাতক বিএনপি-জামায়াতের সেই আশা পূরণ হয়নি। তাই তারা আজো সেই নীল নকশা বাস্তবায়নে তৎপর রয়েছে। কিন্তু আওয়ামী লীগের একজন নেতাকর্মীর ধমনিতে এক ফোঁটা রক্ত থাকতে তাদের সেই স্বপ্ন সফল হবে না। সামনে নির্বাচনকে সামনে রেখে ওই প্রতিক্রিয়াশীল চক্র আবারো মাথাচাড়া দিয়ে উঠেছে। এবার তারা বিদেশী ভুতের আশ্রয়ে নীল নকশা বাস্তবায়ন করতে চায়। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বের প্রতি এখনো এদেশের অধিকাংশ মানুষ এগিয়ে যেতে চায়। আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিতের মাধ্যমে আমরা ভুত তাড়ানোর ব্যবস্থা করবো।

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট নাজমুন নাহার অনি। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পৌরসভার প্যানেল মেয়র মো. মাজহারুল আলম মিরন, কাউন্সিলর মোহাম্মদ হোসেন, সাজ্জাদ হোসেন টিটু,উপজেলা কৃষকলীগের সভাপতি মো. জহির হোসেন মিজিসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগসহ অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Loading

শেয়ার করুন