ফরিদগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন কাল বুধবার : পাঁচ স্তরের নিরাপত্তায় থাকবে ভোট কেন্দ্রগুলো

মো: আনিছুর রহমান সুজন : ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ৪র্থ ধাপে আগামীকাল বুধবার (৫জুন) ফরিদগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রচার প্রচারনা শেষ হয়েছে। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণে সব ধরনের প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে। পাঁচ স্তরের নিরাপত্তা মধ্যে রয়েছে পুলিশ, বিজিবি, আর্মড পুলিশ, র‌্যাব।

এ উপজেলায় ৩টি পদে নির্বাচনে মোট ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পুরুষ পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী অংশ নিয়েছেন।

চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন- আওয়ামীলীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপকমিটির সাবেক সদস্য ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খাজে আহমেদ মজুমদার (প্রতীক চিংড়ি) ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সহসভাপতি ইঞ্জি: মোহাম্মদ আমির আজম রেজা (প্রতীক আনারস)।

এ ছাড়াও ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন- উপজেলা যুবলীগের আহŸায়ক আবু সুফিয়ান শাহীন (প্রতীক চশমা), পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আকবর হোসেন মনির (প্রতীক তালা), যুবলীগ নেতা কামরুজ্জামান পাটওয়ারী সবুজ (প্রতীক বই)।

ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন, বর্তমান পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম (প্রতীক ক্যামেরা), সাবেক ভাইস চেয়ারম্যান রিনা নাসরীন (প্রতীক ফুটবল) উপজেলা মহিলা আওয়ামী লীগের সহসভাপতি হালিমা বেগম (প্রতীক পদ্মফুল)।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ফরিদগঞ্জ উপজেলায় মোট ৩ লক্ষ ৭২ হাজার ৬৭৯ জন ভোটার রয়েছে। এদেরমধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৯৫ হাজার ১২২ জন ও নারী ভোটার ১ লক্ষ ৭৭ হাজার ৫৫৭ জন। ১১৮ টি ভোট কেন্দ্রের ৮৭৪টি কক্ষে ইভিএমের মাধ্যমে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এছাড়া মোট ১১৮ টি কেন্দ্রের মধ্যে ৭ টি কেন্দ্র ঝুকিপূর্ণ হিসেবে ধরা হয়েছে। এসব কেন্দ্রের জন্য নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ রায়হান আরেফীন বলেন, ৫জুন বুধবার ফরিদগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনকে কেন্দ্র করে আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের জন্য আমরা সকলে কাজ করছি। ইতোমধ্যে নির্বাচনে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের লক্ষে র‌্যাব, পুলিশ, বিজিবি আনসার’র সমন্বয়ে ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ বরা হয়েছে।

উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌলি মন্ডল বলেন, নির্বাচনে প্রত্যেক ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। সুষ্ঠু সুন্দর পরিবেশে ভোট গ্রহনের লক্ষে সকল প্রকারের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

প্রকাশিত : মঙ্গল বার,  ০৪  জুন ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

Loading

শেয়ার করুন