শাহরাস্তিতে হরতাল-অবরোধে বিএনপির ১০ নেতাকর্মী আটক : নাশকতার অভিযোগে মামলা

মোঃ কামরুজ্জামান সেন্টু :
চাঁদপুরের শাহরাস্তিতে হরতাল-অবরোধের ৪ দিনে বিএনপির ১০ নেতাকর্মীকে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

এছাড়া অবরোধে নাশকতার অভিযোগে ৫ জনের নাম উল্লেখপূর্বক অজ্ঞাত নেতাকর্মীদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা রুজু করা হয়েছে।

শাহরাস্তি মডেল থানা সূত্রে জানা যায়,, গত ৩১ অক্টোবর ভোর ৪টা ৫০ মিনিটে মহাসড়কে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতংক সৃষ্টি ও অন্তর্ঘাতমূলক কার্যকলাপ সংগঠন ও সহায়তার অপরাধে বিএনপির ৫ নেতাকর্মীর নাম উল্লেখপূর্বক অজ্ঞাত অনেক নেতাকর্মীর বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে পুলিশ বাদী হয়ে শাহরাস্তি মডেল থানা একটি মামলা দায়ের করা হয়েছে ।

সূত্র আরও জানায়, উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গ্রেফতার সূচীপাড়া উত্তর ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক আবুল হোসেন প্রকাশ আজাদ, টামটা দক্ষিণ ইউনিয়নের টামটা গ্রামের মৃত আবু তাহেরের পুত্র বিএনপি নেতা মোঃ সেলিম হোসেন ও মেহের দক্ষিণ ইউনিয়নের দারুণ করা কাজী বাড়ির হোসেন আহমেদের পুত্র ইসমাইল হোসেন সুজনকে ২৯ অক্টোবর কারাগারে পাঠানো হয়।

৩০ অক্টোবর সকালে উপজেলার মেহের দক্ষিণ ইউনিয়ন যুবদলের সভাপতি মাসুদ কবির (৪১), ওই ইউনিয়নের ৮নং ওয়ার্ড যুবদলের সাধারণ সম্পাদক মোঃ রুবেল হোসেন (২৭) ও পৌরসভার সেনগাঁও গ্রামের যুবদল সমর্থক মোঃ এমদাদ হোসেনকে (৩০) কারাগারে পাঠানো হয়েছে।

৩১ অক্টোবর চিতোষী পূর্ব ইউনিয়নের নাগবাড়িয়া গ্রামের মৃত হাফিজুর রহমানের পুত্র মোঃ আবু সাজ্জাদ খান স্বপন ও বিশেষ ক্ষমতা আইনে টামটা উত্তর ইউনিয়নের মুড়াগাঁও গ্রামের মৃত শাহজাহানের পুত্র মোঃ মাইন উদ্দিন (৩৫) কে কারাগারে পাঠানো হয়েছে। তিনি ওই ইউনিয়নের ১ নং ওয়ার্ড যুবদলের সাধারণ সম্পাদক।

এদিকে গত ৩১ অক্টোবর দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় ১ নভেম্বর পৌরসভার নিজমেহার গ্রামের মৃত শেখ শহীদুল হকের পুত্র বিএনপি সমর্থক শেখ মোঃ আনিস ও ২ নভেম্বর উপলতা গ্রামের তাজুল ইসলামের পুত্র ফোরকান হোসেন রতনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে।

শাহরাস্তি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আলমগীর হোসেন জানান, ২০২২ সালের একটি মামলায় ৬ জন, ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে চলতি বছরের মার্চ মাসের একটি মামলায় ২ জন ও একই আইনে ৩১ অক্টোবরের মামলায় ২ জনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে। তিনি আরও জানান, নাশকতা সৃষ্টিকারীদের বিরুদ্ধে অভিযান অব্যহত থাকবে।

Loading

শেয়ার করুন