ফরিদগঞ্জে গোবিন্দপুর বাজারে মরা গরুর মাংস বিক্রির অভিযোগ

ফরিদগঞ্জ প্রতিনিধি : চাঁদপুরের ফরিদগঞ্জের উপজেলার গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের গোয়াল ভাওর বাজারে মরা গরুর মাংস বিক্রির অভিযোগ উঠেছে।

জানা গেছে শনিবার ৯ মার্চ সকালে গোবিন্দপুর উত্তর ইউনিয়নের চাঁদপুর গ্রামের ঢালি বাড়ীর আলমগীর হোসেন ডালির খামারের বিশাল আকৃতির দুগ্ধদানকারী একটি গরু অসুস্থ হয়ে পড়ে স্থানীয় ডাক্তাররা সহ ঔষধ দিলে গরুটির অবস্থা আরো অবনতি হয়।

হঠাৎ করে সকাল দশটার দিকে মৃত্যু যন্ত্রণায় চটপট করতে দেখে প্রতিবেশিরা এ সময় আলমগীরের নিকট আত্মীয় সহ এসে গরুটিকে জবাই করে দেয়।

পরে গোবিন্দপুর বাজারের ব্যবসায়ী আব্দুল কাদির ফকির জবাইকৃত গরুর প্রায় ৫মন মাংস ৫৫ হাজার টাকা দিয়ে নাম মাত্র মূল্য দিয়ে কিনে নেয়। বেশি মুনাফার লোবে আব্দুল কাদের ফকির অসুস্থ গরুর মাংস গোবিন্দপুর বাজারে বিক্রি করতে থাকে স্থানীয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের খবর দেয় সাথে সাথে ভারপ্রাপ্ত সেনেটারী ইন্সপেক্টর অতিরিক্ত দায়িত্ব মোহাম্মদ নজরুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়ে গতকালকের মাংস বিক্রির সত্যতা নিশ্চিত করে। টের পেয়ে পালিয়ে যায় আবদুল কাদির ফকির।

একাধিক বার মোবাইল ফোনের মাধ্যমে ফোন করলেও তাকে পাওয়া যায়নি। দোকানের কর্মচারী বলেন গতকাল শনিবার নয়ার হাট এলাকা থেকে একটি জবাইকৃত গরুর মাংস নিয়ে আসা হয়েছে। কিছু অংশ কত কাল বিক্রি করা হয়েছে আর বাকি কিছু অবশিষ্ট অংশ আজকে বিক্রি করা হচ্ছে। বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি আলী হোসেন জানান অসুস্থ গরুর মাংস বিক্রির ঘটনায় যদি কেউ অসুস্থ হয়ে পড়ে সেটার দায় দায়িত্ব কাদেরকেই নিতে হবে। সামাজিকভাবে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন।

সেনেটারী ইন্সপেক্টর অতিরিক্ত দায়িত্ব মোহাম্মদ নজরুল ইসলাম বলেন সে ব্যবসায়ে অসৎ উপায় অবলম্বন করেছে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। এবং বাজারের বাহিরে জবাইকৃত মাংস বাজারজাত করার কোন নিয়ম নেই।

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

Loading

শেয়ার করুন