ফরিদগঞ্জে ন্যায় বিচার পেতে দ্বারে-দ্বারে ঘুরছে অসহায় পরিবারটি

ফরিদগঞ্জ ব্যুরো: ফরিদগঞ্জে তুচ্ছ ঘটনায় অসহায় পরিবারের ওপর সন্ত্রাসী হামলা একটি পরিবারের বিরুদ্ধে। উপজেলার রূপসা উত্তর ইউনিয়নের গাব্দেরগাঁও গ্রামে শুক্রবার (১৯ এপ্রিল) এ ঘটনা ঘটে।

হামলার শিকার পরিবারটি অভিযুক্তদের বিচার চেয়ে থানায় লিখিত অভিযোগ দিয়েছে ভুক্তভোগী পরিবারটি। স্থানীয় একটি চক্রের ফাঁদে পড়ে বিচার বঞ্চিত হওয়ার শঙ্কায় ভুক্তভোগীরা। ন্যায় বিচার পেতে দ্বারে দ্বারে ঘুরছে হামলার শিকার অসহায় পরিবারটি। ঘটনার ১২ দিনপর জেলা পুলিশ সুপারের কার্যালয়ে অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগী পরিবারটি।

থানায় লিখিত অভিযোগ ও স্থানীয়দের থেকে প্রাপ্ত তথ্যসূত্রে জানা যায়, গাব্দেরগাঁও গ্রামের শাল বাড়ীর বাসিন্দা ভুক্তভোগী আবুল বাশারের স্ত্রী খোদেজা বেগম ও অভিযুক্ত এনায়েত মিস্ত্রির ছেলে খোরশেদ আলম গংরা একই বাড়ীর বাসিন্দা।

ভুক্তভোগীদের কৃষি আবাদ নষ্ট করে অভিযুক্তরা। এক পর্যায়ে অভিযুক্তদের একটি রান্নার চুলা ভাংচুর হয়। এতে উভয়পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে অভিযুক্তরা ভুক্তভোগীদের বসতঘরে প্রবেশ করে ভুক্তভোগী খোদেজা বেগমের মাথায় ধারালো দা দিয়ে কুপিয়ে যখম করে। মায়ের ওপর হামলার এমন চিত্র দেখে মাকে বাঁচানো চেষ্টা করে সহজ সরল কিশোর জিহাদ ইসলাম। এসময় অভিযুক্তরা শাবল দিয়ে বাড়ি দিয়ে জিহাদ ইসলামের পা ভেঙ্গে দেয়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠায়।

হামলার শিকারেরা হাসপাতালে চিকিৎসাধীন থাকায় ভুক্তভোগীর মেয়ে জেসমিন বেগম বাদী হয়ে থানায় অভিযোগ করে। এতে স্থানীয় একটি চক্র বিষয়টি মিমাংসা করার কথা বলে স্থানীয় ইউপি সদস্যকে আহŸায়ক করে স্থানীয়ভাবে শালিসি বৈঠক বসে ভুক্তভোগীদের উচিৎ বিচার পাইয়ে দেয়ার প্রত্যয় করে। এতে ঘটনাটি ঘটার ১২ দিনেও শুধু ঘটনাস্থল পরিদর্শন ছাড়া অভিযোগের তদন্ত প্রাপ্ত কর্মকর্তা দৃশ্যমান কোন ব্যবস্থা গ্রহণ করেন নি। তবে স্থানীয়ভাবে বিষয়টি সমাধানের কথা বলে একাধিকবার শালিসি বৈঠবের তারিখ দিয়েও প্রভাবশালী একটি মহলের ইন্ধনে অভিযুক্তরা একবারও শালিসি বৈঠকে আসেনি। অভিযুক্তদের পক্ষে একটি চক্রের হুমকি-ধমকির শিকার অসহায় পরিবারটি বিচার বঞ্চিত হওয়ার শঙ্কা নিয়ে মঙ্গলবার (৩০ এপ্রিল) হামলার শিকার খোদেজা বেগম বাদী হয়ে জেলা পুলিশ সুপার কার্যালয়ে একটি অভিযোগ দায়ের করেন।

এবিষয়ে স্থানীয় ইউপি সদস্য ইব্রাহিম বলেন, আমাকে আহŸায়ক করে দায়িত্ব দেয়া হয়েছে বিষয়টি সমাধানের জন্য। একাধিকবার শালিসি বৈঠকের চেষ্টা করলেও বিবাদীদের কারনে শালিসি বৈঠক হয়নি। পকৃতপক্ষে বিবাদীরা আমাদের কাউকে তোয়াক্কা করছেনা।

অভিযোগের তদন্তকারী কর্মকর্তা ফরিদগঞ্জ থানার উপপুলিশ পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম বলেন, হামলার শিকার খোদেজা বেগমের পক্ষে তার মেয়ে জেসমিন বেগম বাদী হয়ে থানায় অভিযোগ দেন। পরবর্তিতে আমি ঘটনাস্থল পরিদর্শন করি। স্থানীয়ভাবে বিষয়টি সমাধানের লক্ষে আইনী প্রক্রিয়া কিছুদিনের জন্য ব্যহত হয়। যেহেতু স্থানীয়ভাবে বিষয়টি সমাধান হয়নি। হামলার শিকার খোদেজা বেগম মঙ্গলবার (৩০ এপ্রিল) নিজে বাদী হয়ে অভিযোগ করেন । আমরা অভিযুক্তদের বিরুদ্ধে দ্রæত আইনি ব্যবস্থা গ্রহণ করে তাদের বিচারের আওতায় নিয়ে আসবো।

প্রকাশিত :  মঙ্গলবার,  ৩০ এপ্রিল ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

Loading

শেয়ার করুন