ফরিদগঞ্জে সহোদর ভাইদের সম্পত্তি দখল : মিথ্যে মামলায় হয়রানির অভিযোগ বড় ভাইয়ের বিরুদ্ধে

ফরিদগঞ্জ প্রতিনিধি:
আব্দুল হান্নান বেপারী, আইয়ুব আলী বেপারী সহ অপরাপর সহদর ভাইদের পৈত্রিক ও মালিকানা সম্পত্তির হিস্যা বুজিয়ে না দিয়ে একক ভোগ দখলে রেখে আপন সহদর ভাইদের বিরুদ্ধে হামলা ও বিভিন্ন মিথ্যে মামলা দিয়ে হয়রানি করছে এমনই অভিযোগ উঠেছে সহদর বড় ভাই মোঃ আব্দুল মান্নান বেপারীর বিরুদ্ধে।

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ১০ নং গোবিন্দপুর ইউনিয়ন’র লাড়ুয়া গ্রামে বেপারী বাড়ীতে এ ঘটনা ঘটে।
সরজমিনে গেলে ভোক্তভোগী আব্দুল হান্নান ও আইয়ুব আলী বলেন, বিগত ০৬। ০৯।১৯৬৯ ইং তারিখে ৯৮২৯ নং দলিল মুলে ও ০৪।০৪।১৯৬৯ ইং তারিখে ৪৬০৩ নং দলিল মূলে প্রয়াত পিতা জামাল বেপারী ও বড় ভাই মোঃ আব্দুল মান্নান বেপারী, হান্নান বেপারী, আইয়ুব আলী বেপারী সহ অপর সহদর ভাই ও বোনরা উক্ত দলিলদ্বয়ে ১ একর ৫৫ শতাংশ সম্পত্তি যৌথ ভাবে মালিক। পিতা মৃত্যুর পর এ সম্পত্তি বড় ভাই আব্দুল মান্নান ভোগ দখলে রাখে। দলিল ও হিস্যানুযায়ী প্রত্যেক ভাইয়ের সম্পত্তি দখল বুজিয়ে দেওয়ার জন্য বার বার বড় ভাই আব্দুল মান্নানকে বললে ও আব্দুল মান্নান ঐ ২টি দলিলের সম্পত্তি হিস্যা বুজিয়ে না দিয়ে তার দখলে রাখে। এ বিষয়ে এলাকার গন্যমান্য ব্যক্তিদের জানালেও আব্দুল মান্নান কাহারো কথা মানে না। আমরা আমাদের দলিলের ও পৈত্রিক সুত্রে মালিকানা সম্পত্তি দখলে নিতে গেলে তার দলীয় লাঠিয়াল বাহিনী দিয়ে আমাদের জমি থেকে বেদখল দেয় এবং বিভিন্ন মিথ্যে মামলা দিয়ে আমাদেরকে হয়রানি করে আসছে।

ভুক্তভোগী আব্দুল হান্নান ও সহদর ভ্রাতা আইয়ুব আলী আরোও বলেন, আব্দুল মান্নান’র ছেলে জয়নাল আবেদিন জনি পুলিশে চাকরি করে এতে ঐ ছেলের ভয় দেখিয়ে বিভিন্ন হয়রানি মুলক মামলায় জড়িয়ে ক্ষয় ক্ষতি করবে এমন হুমকি ধমকি দিয়ে আসছে আব্দুল মান্নান। তারা প্রভাব শালী হওয়ায় তাদের বিরুদ্ধে এলাকার কেউ মুখ খুলতে চায় না। তাই আমাদের দলিলের মালিকীয় সম্পত্তি জোর জবর দখলে রেখেছে আব্দুল মান্নান।

এ বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছে ভুক্তভোগীরা। অপর দিকে এ বিষয়ে জানতে চাইলে ভুক্তভোগীদের বড় ভাই আব্দুল মান্নান বলেন, তাদের মালিকিয় সম্পত্তি তাদের ভোগ দখলে রয়েছে। আমার ভাইদের কোন সম্পত্তি আমি জবর দখলে রাখিনি। ভাইরা আমার প্রতি মিথ্যাচার করছে।

Loading

শেয়ার করুন