ফরিদগঞ্জে সেতু ভেঙ্গে চলাচলে দুর্ভোগ

ফরিদগঞ্জ প্রতিনিধি : গত দুই সপ্তাহ পূর্বে রাতে ভারী মালামালসহ একটি গাড়ী সেতুটি পার হহওয়ার সময় এর অংশ ভেঙ্গে পড়ে। পর্যায়ক্রমে ভাঙ্গার পরিমান বাড়ছে। প্রতিদিনই ২/১টি র্দুঘটনা ঘটছেই। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোন ব্যবস্থা নিচ্ছেন না।

এভাবেই ক্ষোভ ঝাড়লেন ভুক্তভোগী গাড়ী চালক মহিবুল্লাহ। দুর্ভোগের ঘটনাটি চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার জনগুরুত্বপূর্ণ আইলের রাস্তা- গোয়ালভাওড়-বিরামপুর সড়কের জলহক পাটওয়ারী বাড়ির সামনে সেতুর কথা।

জানা গেছে, ফরিদগঞ্জ উপজেলা পশ্চিমাঞ্চলের সাথে চাঁদপুর সদর, হাইমচর ও পাশ^বর্তী ল²ীপুর জেলার রায়পুর উপজেলার সাথে আইলের রাস্তা- গোয়ালভাওড়-বিরামপুর- সোলাখালী সড়কটি সংযোগকারী সড়ক। এই সড়কের ফরিদগঞ্জ উপজেলার গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের জলহক পাটওয়ারীর বাড়ির সামনের সেতুটি গত দুই সপ্তাহ পুর্বে ভারী মালামাল পরিবহনকারী গাড়ী চলার সময়ে সেতুর উপরের একটি অংশ ভেঙ্গে যায়। আস্তে আস্তে গর্তটি বড় আকার ধারণ করেছে।

স্থানীয় বাসিন্দা আলী আহাম্মদ মিন্টু পাটওয়ারী, লিটন মিজি, আনোয়ার হোসেন বলেন, দীর্ঘদিনেও পুরাতন সেতুর স্থলে নুতন সেতু নির্মিত হয়নি। ফলে সেতুটির উপরিভাগ দুর্বল হয়ে যাওয়ায় গাড়ী পারপার হতে গিয়ে সেতুটি ভেঙ্গে পড়েছে। এখন দিনের বেলায় লোকজন দেখেশুনে ঝুঁকি নিয়ে চলাচল করলেও রাতের বেলা বিপদজ্জনক হয়ে উঠে। দুর্ঘটনা ঘটছেই।

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

গাড়ী চালক মহিবুল্লাহ, লোকমানসহ বেশ কয়েকজন জানান, আমরা এখন সড়কটি এড়িয়ে চলার চেষ্টা করি। সেতুটি পারপারের সময়ে দুর্ঘটনা ঘটলে কে দেখবে। গুরুত্বপূর্ণ সড়কটিতে সেতুর দুরাবস্থা আরো আগেই মেরামত করা প্রয়োজন ছিল।
স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলাউদ্দিন ভূঁইয়া জানান, সেতুটি মেরামত তিনি ২/১দিনের মধ্যেই ব্যবস্থা নিবেন।

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

উপজেলা প্রকৌশলী আবরার আহাম্মদ জানান, আমরা আরো আগেই এই স্থানে নতুন সেতু নির্মাণ হয়ে যেত। কিন্তু সেতুর একপাশে ভরাট করে ফেলায় আমাদের সেতু নির্মাণে এবং সেচ প্রকল্পের পানি নির্গমন ব্যহত হচ্ছে। ভেঙ্গে যাওয়া অংশ দ্রæত মেরামত করার ব্যবস্থা নেয়া হবে। স্থানীয় লোকজন ও জনপ্রতিনিধি সহযোগিতা করলে দ্রæত নুতন সেতু নির্মাণ সম্ভব।

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

Loading

শেয়ার করুন