বই পড়ায় সকল শ্রেণী পেশার মানুষকে উৎসাহিত করতে প্রতিটি এলাকায় পাঠাগার স্থাপন করতে হবে : ড. সেলিম মাহমুদ এমপি

কচুয়া প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষনা সম্পাদক ও চাঁদপুর-১ কচুয়া আসনের সংসদ সদস্য ড. সেলিম মাহমুদ এর রতœগর্ভা মা শাহজাদী বেগমের নামে কচুয়া পৌর এলাকার সুবিদপুর বাসস্ট্যান্ড মোড়ে পাঠাগার উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার রাতে ফিতা কেটে আনুষ্ঠানিক ভাবে শাহজাদী বেগম পাঠাগারের শুভ উদ্বোধন করেন, ড. সেলিম মাহমুদ এমপি। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, শাহজাদী বেগম আমার মা হিসেবে নয়, প্রতিটি এলাকায় যুবক ও সব শ্রেণির মানুষকে উৎসাহিত করতে পাঠাগার স্থাপনের বিকল্প নেই। যারা আমার মায়ের নামে এ পাঠাগার স্থাপনের উদ্যোগ নিয়েছে আমি তাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

বিশেষ করে ছাত্রলীগ নেতা তানভীর হোসেন জনি, তার বাবা আনোয়ার হোসেন জনি ও শরীফুল ইসলাম মিঠুকে এমন একটি ভালো উদ্যোগ নেয়ায় তাদের ধন্যবাদ জানাই। কচুয়ার প্রতিটি ভালো কাজে ও উন্নয়নে সবাইকে নিয়ে একযোগে কাজ করবো। তিনি আরো বলেন, সুবিদপুর এলাকায় সাধারন মানুষ ও শিক্ষা বিস্তারে চাহিদা পূরণে একটি উচ্চ বিদ্যালয় স্থাপনের উদ্যোগ নেয়া হবে।

পাঠাগারের উদ্যোক্তা ও কচুয়া প্রেসক্লাবে আজীবন সদস্য মো. শরীফুল ইসলাম মিঠুর সভাপতিত্বে ও জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও পাঠাগারের উদ্যোক্তা তানভীর হোসেন জনির পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, পাঠাগারের প্রতিষ্ঠাতা ও আওয়ামী লীগ নেতা মো. আনোয়ার হোসেন।

বক্তব্য রাখেন, সাবেক ইউপি চেয়ারম্যান আহসান হাবীব জুয়েল,আওয়ামী লীগ নেতা আব্দুল হক মাষ্টার সহ আরো অনেকে।

এসময় এমপির সহধর্মনী খন্দকার নুসরাত ফাতেমা রুনা,পৌর মেয়র নাজমুল আলম স্বপন, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ,সাবেক সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান হাতেম,উপজেলা ভাইস চেয়ারম্যান প্রত্যাশী সাংবাদিক রাকিবুল হাসান,উপজেলা ছাত্রলীগের আহŸায়ক সালাউদ্দিন সরকার,কচুয়া প্রেসক্লাবের সভাপতি প্রিয়তোষ পোদ্দার, সাবেক সভাপতি মানিক ভৌমিকসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Loading

শেয়ার করুন