মতলব উত্তরে জেলেদের বিকল্প কর্মসংস্থানের উপকরণ বিতরণ

গোলাম নবী খোকনঃ ২০২৩-২৪ অর্থ বছরে ইংলিশ সম্পদ উন্নয়ন ও ব্যাবস্থাপনা প্রকল্প (১ম সংশোধিত) এর আওতায় বিকল্প কর্মসংস্থানের উপকরণ হিসেবে চাঁদপুরের মতলব উত্তরে নিবন্ধিত জেলেদের মাঝে বকনা বাছুর বিতরণ করা হয়েছে। শনিবার দুপুরে উপজেলার মোহনপুর ইউনিয়নের মোহনপুর গ্রামে এ বকনা বাছুর বিতরণ করা হয়েছে।

এতে প্রধান অতিথির বক্তব্যে দেন- চাঁদপুর -২ আসনের সংসদ সদস্য, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, স্বাধীনতা পদক প্রাপ্ত ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি। এসময় তিনি বলেন, জেলেদেরকে আইন মেনে চলতে। কোনক্রমেই নিষিদ্ধ সময়ে নদীতে নামতে পারবে না। কারন এই মাছ আমাদের জাতীয় সম্পদ। বড় হলে আপনারাই ধরবেন। চেয়ারম্যানদের উদ্দেশে বলি, সরকারি নিয়ম অনুযায়ী জেলেদের চাল দিবেন। ওজনে কম দিবেন না। কিছু চেয়ারম্যান ওজনে কম দেয়। এমন অভিযোগ শুনেছি। যদি প্রমান পাই তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই, তিনি সকল পেশার মানুষের খোজ-খবর রাখেন এবং তাদের উন্নয়নে কাজ করেন। জেলেরা দুই মাস মাছ ধরা বন্ধ রাখলে বেকার হয়ে যাবে। তাদের সংসার চালাতে হিমসিম খাবে তাই তাদের দুই মাসে ৮০ কেজি চাল দেওয়া হয়। পাশাপাশি তাদের মধ্যে বেশি অসহায়দের তালিকা করে উপকরন হিসেবে বকনা বাছুর দেওয়া হয়েছে।

মতলব উত্তর উপজেলা সহকারী কমিশনার ভূমি আল-এমরানের সভাপতিত্ত্বে ও সহকারী মৎস্য কর্মকর্তা মে.রাশেদের পরিচালনায় আরো বক্তব্য দেন- উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোয়ারা বেগম। এসময় উপস্থিত ছিলেন, ছেংগারচর পৌরসভার সাবেক মেয়র রফিকুল আলম জর্জ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম হাওলাদার, মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই প্রধান, জহিরাবাদ ইউপির চেয়ারম্যান গাজী সেলিম, সুলতানাবাদ ইউপি চেয়ারম্যান আবুবকর ছিদ্দিক খোকন, আওয়ামীলীগ নেতা বোরহান চৌধুরী, উপজেলা মৎস্যজীবী লীগের সভাপতি লাভলুসহ আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

মতলব উত্তর উপজেলা মৎস্য কার্যালয় থেকে ৩২ জনকে বকনা বাছুর দেওয়া হবে। এর মধ্যে প্রথম প্রর্যায়ে ১৬ জনকে দেওয়া হয়েছে এবং দ্বিতীয় ধাপে বাকী ১৬ জনকে দেওয়া হবে।

Loading

শেয়ার করুন