‘যারা ধর্মের নামে বৈষম্য সৃষ্টি করে তাদেরকে দমন করতে হবে’

ওমর ফারুক সাইম, কচুয়া প্রতিনিধি :
সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেছেন, কচুয়ার সাচারে সনাতন ধর্মবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রী শ্রী জগন্নাথ দেবের ১৫৬তম উল্টো রথযাত্রা উৎসব উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আন্তিরিক শুভেচ্ছা ও অভিনন্দন গ্রহন করুন।

এই ধর্ম নিরপক্ষ রাষ্ট্রে সবার ধর্ম পালনের অধিকার রয়েছে। ধর্ম যার যার রাষ্ট্র সবার। এই রথযাত্রা উৎসবকে ঘিরে লক্ষাধিক মানুষের সমাগমে এক মিলন মেলায় পরিনত হয়েছে। এই থেকে প্রতীয়মান হয় এই বাংলাদেশ অসাম্প্রাদায়িক রাষ্ট্র। বঙ্গবন্ধু অসাম্প্রাদায়িক বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছেন। শেখ হাসিনা তা বাস্তবায়ন করেছেন। যারা ধর্মের নামে বৈষম্য সৃষ্টি করে দেশকে বিশৃংখলার দিকে নিয়ে যেতে চায় তাদেরকে দমন করতে হবে। গতকাল মঙ্গলবার সনাতন ধর্মবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রী শ্রী জগন্নাথ দেবের ১৫৬তম উল্টো রথযাত্রা উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

এসময় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কামরুন্নাহার ভূইয়া, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্ট্রান ঐক্য পরিষদের সভাপতি প্রাণধন দেব, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ফনী ভূষণ মজুমদার তাপু, জগন্নাথ ধাম পূজা ও সাংস্কৃতিক সংঘের সভাপতি বটু কৃষ্ণ বসু, রথ উদযাপন কমিটির সভাপতি শুকদেব গোস্বামী ও সাধারণ সম্পাদক প্রদীপ গোপ প্রমূখ।

উল্টো রথযাত্রা উৎসবে শামিল হয়েছে কচুয়ার তথা দেশ বিদেশের লক্ষাধিক হিন্দু সম্প্রদায়ের ভক্তবৃন্দ। বিকাল ৫টায় সাচার পূর্ব বাজার থেকে রথ টেনে জগন্নাথ মন্দির পশ্চিম প্রাঙ্গনে আনেন লাখো ভক্তরা। এসময় জগন্নাথ বলরাম শুভদ্রার জয়ধ্বনিতে মুখরিত হয় পুরো এলাকা। এর মধ্যে দিয়ে সম্পন্ন হলো সাচার জগন্নাথ ধামের ১৫৬তম রথযাত্রা উৎসব।

Loading

শেয়ার করুন