হাজীগঞ্জ বাজারের গরুর গোশতের দাম অনেক বেশি : প্রশাসনের দৃষ্টি কামনা 

মিজানুর রহমান রানা : চাঁদপুর জেলার হাজীগঞ্জ বাজারে এবং বলাখাল সহ বাকিলায় গরুর গোশতের মূল্যর বিষয়ে সরকারি কোনো নির্দেশনা মানছে না কসাই বা গোস্ত ব্যবসায়ীরা। তারা নিজেদের মতো করে মূল্য নিচ্ছে।

গত এক সপ্তাহ যাবত রীতিমতো বাজারে গিয়ে এ ব্যাপারে  বিস্তারিত জানা গেছে।

এ ব্যাপারে একজন ভোক্তা অভিযোগ করে বলেন, তারা প্রতি কেজি গরুর গোশত ৮৫০ টাকা করে নেয়। কিন্তু হাড় না দেওয়ার কথা থাকলেও গরুর গোস্তের সাথে থাকা হাড়, চর্বি ঢুকিয়ে দেয় আমাদের অগোচরে।

আবার যদি ৭৫০ টাকা করে নেয়, তাহলে অর্ধেক হাড় ও বেশিরভাগ চর্বি দিয়ে দেয়। এ নিয়ে গতকাল এক ভোক্তার সাথে হাজীগঞ্জ বাজারে এক কসাইয়ের ব্যাপক তর্কাতর্কি ও বচসা হয়।

ওই ক্রেতা জানান, ভাই গরুর গোশত কিনতে বাজারে  এসে কখনই শান্তি পাই না। বলাখাল বাজারে  একদিন গোশত কিনতে গিয়েছিলাম। আমাকে বেশ সুন্দর গোশত দেখায়। আমি দেড় কেজি গোশত ক্রয় করে বাড়িতে গিয়ে দেখি বেশিরভাগই চর্বি ও হাড় দিয়ে দিয়েছে। তারা আমাদেরকে সামনে একটা দেখায় আর কাটার পর নিচে রাখা চর্বি, হাড় সহ অল্প কিছু মাংস দিয়ে প্যাকটে করে দিয়ে দেয়। যা বাড়িতে গেলেই টের পাওয়া যায় যে, বেশিরভাগই হাড় ও চর্বি।

এই কসাইরা অনেক ধূর্ত। তারা প্রতিদিনই ভোক্তাকে নানাভাবে ঠকাচ্ছে। তাদের সাথে বেশি কথা বলা যায় না। গোস্তের সমস্যার বিষয়ে কথা বললে তারা গ্রাহকের সাথে বাজে ব্যবহার করে।

এ বিষয়ে তারা প্রশাসনের হস্তক্ষেপ ও নিয়মিত বাজার মনিটরিং করার দাবি জানান।

প্রকাশিত : মঙ্গল বার, ০২  এপ্রিল ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

শেয়ার করুন

Loading

শেয়ার করুন