১১তম বারের মতো শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত হলেন হাজীগঞ্জ থানার ওসি আবদুর রশিদ

নিজস্ব প্রতিবেদক :

টানা ১১ তম বারের মতো চাঁদপুর জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হয়েছেন হাজীগঞ্জ থানার ওসি মুহাম্মদ আবদুর রশিদ।

পুলিশ লাইন্স, মাল্টিপারপাস শেডে পুরস্কারের অভিন্ন মানদন্ডের আলোকে ২০২৩ সালে চাঁদপুরে শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হন তিনি।

চাঁদপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম শ্রেষ্ঠত্ব অর্জনকারী হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আবদুর রশিদের হাতে ক্রেস্ট ও ধন্যবাদপত্র তুলে দেন।

মুহাম্মদ আবদুর রশিদ তিনি সততা ও দক্ষতার সাথে পেশাগত দায়িত্ব পালন করে পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন সর্ব সাধারণের কাছে। পুলিশের প্রতি অনেকের বিরুপ ধারনা থাকলেও আবদুর রশিদের মতো একজন সৎ অফিসারের জন্য পুলিশের ভাবমূর্তি অনেকটা উজ্জল হচ্ছে। তিনি হাজীগঞ্জ থানায় যোগদানের পর বদলে গেছে থানার চিত্র। উন্নতি হচ্ছে আইন শৃঙ্খলা পরিস্থিতির। সম্প্রতি থানায় কমতে শুরু করেছে মিথ্যা মামলা রুজুর সংখ্যা। নিয়মিত অভিযানে বেড়েছে পরোয়ানাভুক্ত আসামি গ্রেপ্তারের সংখ্যা। পুলিশের কঠোর নজরদারিতে কমেছে উপজেলায় চুরি-ডাকাতি, ছিনতাই ও দস্যুতার মতো ঘটনা। এছাড়াও বর্তমানে হাজীগঞ্জ থানা দালাল মুক্ত হওয়ায় স্থানীয়রা আইনি সেবা পেতে অনেকটা স্বাচ্ছন্দ্যবোধ করছেন। থানা মানেই টাকা। টাকা ছাড়া থানায় কোনো কাজ হয় না। এমন ধারণা জনসাধারণের। তবে জনসাধারণের সেই ধারণা পাল্টে দিয়েছেন ওসি মুহাম্মদ আবদুর রশিদ।

নিজের অনুভূতি জানাতে গিয়ে ওসি মুহাম্মদ আবদুর রশিদ বলেন, তার শ্রেষ্ঠত্বের এই অর্জন হাজীগঞ্জ থানার সব অফিসার ও ফোর্সদের দিনরাত অক্লান্ত পরিশ্রমের ফল। তিনি শ্রেষ্ঠত্বের এই অর্জন হাজীগঞ্জ থানার সকল অফিসার ও ফোর্সকে উৎসর্গ করেন। চাঁদপুরের সুযোগ্য পুলিশ সুপার মহোদয়ের দিকনির্দেশনায় নিজ কর্মস্থলে সম্পূর্ণ পেশাদারিত্বের সহিত দায়িত্ব পালনে সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। প্রত্যেক ভাল কাজের স্বীকৃতি কাজের অনুপ্রেরণা যোগায় এবং কাজে আরো গতি বাড়িয়ে দেয়। ভালো কাজের মাধ্যমে চাঁদপুরবাসীর জন্য আইনের সেবক হিসাবে থাকতে পারি এটাই আমার প্রত্যাশা এবং ভালো কাজের মাধ্যমে হাজীগঞ্জ থানার কার্যক্রমকে এগিয়ে নেওয়ার জন্য সর্বদাই সচেষ্ট থাকব।

উল্লেখ্য, চাঁদপুর সদর মডেল থানার বিদায়ী অফিসার ইনচার্জ মুহাম্মদ আবদুর রশিদ সদা হাস্যোজ্জল প্রশাসনিক দক্ষতাসম্পন্ন চৌকশ একজন অফিসার, তিনি দক্ষতা দিয়ে প্রশাসনিক কর্মকাণ্ডকে যেমনি সচল রেখেছেন তেমনি আন্তরিকতা দিয়ে সহকর্মীদের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন। তিনি একজন দূরদৃষ্টিসম্পন্ন ও বিচক্ষণ অফিসার। কাজের প্রতি নিষ্ঠা ও দায়িত্ববোধের কারণে তিনি সকলের নিকট প্রশংসিত।

Loading

শেয়ার করুন