ফরিদগঞ্জে শিক্ষা প্রতিষ্ঠানে সিরিজ চুরি

ফরিদগঞ্জ প্রতিনিধি :
চাঁদপুরের ফরিদগঞ্জে তিনটি শিক্ষা প্রতিষ্ঠান এবং এক সাংবাদিকের বাড়িসহ বেশ কয়েকটি স্থানে চুরির ঘটনা ঘটেছে। এরমধ্যে উপজেলা সদরের ফরিদগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষের ভিতরের আলমিরা ভেঙ্গে প্রায় সাড়ে তিন লক্ষ টাকা নিয়ে যায় চোরের দল। তবে অন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলো থেকে তেমন কিছু নিতে পারে নি।

জানা গেছে, শনিবার (১২ আগস্ট) গভীর রাতে ফরিদগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষের জানালার গ্রীল কেটে চোরের দল ভিতরে প্রবেশ করে তিনটি স্টিলের আলমিরা এবং টেবিলের ড্রয়ার ভেঙ্গে তচনছ করে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলেয়া বেগম জানান, রোববার (১৩ আগস্ট) সকালে তিনি তার কক্ষের দরজা খুলে ভিতরের জিনিসপত্র তচনছ অবস্থায় দেখতে পান। এসময় কয়েকটি আলমিরা থেকে বিভিন্ন ফান্ডের প্রায় সাড়ে তিন লক্ষ টাকা চুরি হয়।

একই রাতে পাশ^বর্তী ফরিদগঞ্জ বালিকা উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়েরও সিড়ির কক্ষের জানালার গ্রীল কেটে চোরের দল ভিতরে প্রবেশ করে প্রধান শিক্ষকের কক্ষের তালা ভেঙ্গে একই কায়দায় আলমিরা ভেঙ্গে জিনিসপত্র তচনছ করে। আলমিরায় থাকা দুটি ল্যাপটপ বিদ্যালয়ের এককোনে পাওয়া যায়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম রাব্বানী বলেন, চোরের দল হয়তবা অর্থের লোভে এসেছিল। কিন্তু টাকা না পাওয়ায় আর কোন কিছুতেই হাত দেয় নি।

এদিকে উপজেলার লতিফগঞ্জ মাদ্রাসাতেও একই কায়দায় চুরি হয়েছে। তবে সেখানে কিছুই চুরি হয়নি। একই সাথে উপজেলার চরদু:খিয়া পূর্ব ইউনিয়নের পূর্ব আলোনিয়া গ্রামে চুরির ঘটনা ঘটে।
অন্যদিকে একই দিন শনিবার (১২ আগস্ট) রাতে দৈনিক আমার সংবাদের অনলাইন এডিটর আতাউর রহমান সোহাগের গ্রামের বাড়ি ফরিদগঞ্জ পৌর এলাকার পশ্চিম বড়ালি গ্রামের পন্ডিত বাড়িতে চুরির ঘটনা ঘটে। সাংবাদিক সোহাগের ছোট ভাই সোহেল জানায়, দুপুরের খাবার খাওয়ার পর থেকে তার মাসহ দুই ভাই গভীর ঘুমে আছন্ন হয়ে পড়ে। পরে তাদের ঘরের জানালার গ্রীল কেটে ঘরে প্রবেশ করে চোরের দল। কিন্তু হঠাৎ বিকট শব্দে সে জেগে গিয়ে ঘরের দরজা গুলো খোলা দেখে। পরে উঠে দরজাবন্ধ করে দেয়। সকালে উঠলে চুরির ঘটনা দেখতে পায়। তবে চোরের দল তেমন কিছুই নিতে পারে নি। ধারনা করছেন, দুপুরের খাবারের সাথে কে বা কারা নেশা জাতীয় কিছু মিশিয়ে চুরির চেষ্টা করে।

এব্যাপারে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ আ: মান্নান জানান, চুরির সংবাদ পেয়ে শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল স্থানেই পুলিশ গিয়েছে। শনিবার রাতে প্রচুর পরিমানে বৃষ্টি হওয়ায় চোরের দল চুরির ঘটনা ঘটনায়। আমরা বিষয়টি তদন্ত করছি।

Loading

শেয়ার করুন