আমরা যারা মুক্তিযোদ্ধার সন্তান ও পরবর্তী প্রজন্ম রয়েছি তাদের এখন অনেক দায়িত্ব : যুগ্মসচিব হাবিবুর রহমান

সেক্টর কমাণ্ডার লে. কর্নেল আবু ওসমান চৌধুরীর তৃতীয় মৃত্যুবার্ষিকীতে

ফরিদগঞ্জ প্রতিনিধি : :
মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বিকালেমহান মুক্তিযুদ্ধের ৮নং সেক্টরের সেক্টর কমাÐার ও চাঁদপুরের ফরিদগঞ্জের কৃতী সন্তান লে: কর্নেল (অব.) আবু ওসমান চৌধুরীর তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মৃতিচারণ সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।


উপজেলার বালিথুবা পশ্চিম ইউনিয়নের মরহুমের নিজবাড়ি মদনেরগাঁও গ্রামে মিন্নতিয়া জামে মসজিদ প্রাঙ্গণে উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান সংসদের আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের যুগ্মসচিব ও প্রয়াত সেক্টর কমান্ডারের ভাতিজা হাবিবুর রহমান।

এসময় তিনি বলেন, আবু ওসমান চৌধুরী ছাত্রজীবন থেকেই অকুতভয় ছিলেন। ২৫ মার্চ গণহত্যা এবং জাতির পিতার স্বাধীনতার ঘোষণার পর তিনি পাক বাহিনীর বিরুদ্ধের সর্বপ্রথম বিদ্রোহ ঘোষনা করেন। ২৬ মার্চ থেকে ১ এপ্রিল পর্যন্ত তিনি কুষ্টিয়াসহ আশপাশের এলাকা শত্রæ মুক্ত রাখেন। তার সাহসী মনোভাবের কারণে এদেশের সামরিক বাহিনীসহ আপামোর জনগণ মুক্তিযুদ্ধে ঝাঁিপয়ে পড়তে উদ্ধুব্ধ হয়। স্বাধীনতার পর ১৯৭৫ সালে ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যার পর তিনি সামরিক বাহিনীর সদস্য হিসেবে প্রথম স্যালুট জানান। পরে তার এই সাহসিকতার কারণে বঙ্গবন্ধুর হত্যকারীরা ৭ নভেম্বর তাকে স্বপরিবারে হত্যার চেষ্টা করা হয়। যদিও তিনি পালিয়ে বেঁচে যান। কিন্তু তার স্ত্রীর করুণ মৃত্যু হয়। পরবর্তীতে তিনি বিজিএমসির চেয়ারম্যান ও চাঁদপুর জেলা পরিষদ প্রশাসক হিসেবে দায়িত্ব পালনকালে সততার পরিচয় দেন। আমরা যারা মুক্তিযোদ্ধার সন্তান ও পরবর্তী প্রজন্ম রয়েছি তাদের এখন অনেক দায়িত্ব । তার সপ্ন সফল হলেই তার বিদেহী আত্মা শান্তি পাবে।

উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান সংসদের সভাপতি মশিউর রহমান মিটুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ আলম শেখের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা সন্তান সংসদের আহŸায়ক আবু নাছের বাচ্চু পাটওয়ারী, যুগ্মআহŸায়ক সাইফুল ইসলাম সেন্টু, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, সদস্য শেখ মহিউদ্দিন রাসেল, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মামুনুর রশিদ পাঠান, ফরিদগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান সংসদের সহসভাপতি ও আবু ওসমান চৌধুরী স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক আহসান হাবিব নেভী, বঙ্গবন্ধু গবেষণা পরিষদ চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক হাজী কামরুল হাসান সউদ, বঙ্গবন্ধু কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি আহসান হাবিব নেভী, উপজেলা কৃষকলীগের সভাপতি জহির হোসেন মিজি প্রমুখ।

আলোচনা শেষে বাদ মাগরিব দোয়া মিলাদ অনুষ্ঠিত হয়। পরে চান্দ্রা বাজারস্থ লে: কর্নেল (অব.) আবু ওসমান চৌধুরী স্মৃতি সংসদের মরহুমের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

Loading

শেয়ার করুন