মতলব উত্তরে স্বাস্থ্যসেবা বৃদ্ধির লক্ষ্যে মতবিনিময় সভা

সফিকুল ইসলাম রানা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত ১৫ বছরে বাংলাদেশের স্বাস্থ্যখাতে ব্যাপক উন্নয়ন হয়েছে বলে জানিয়েছেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল।

১০ সেপ্টেম্বর রবিবার দুপুরে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্যসেবা বৃদ্ধির লক্ষ্যে কর্মরত কর্মকর্তা কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতায় চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল এ কথা বলেন।

তিনি বলেন, প্রাথমিক স্বাস্থ্যসেবার মান বৃদ্ধিতে দেশের প্রত্যন্ত অঞ্চলে ১৪ হাজার ২৮০টি কমিউনিটি ক্লিনিকে বিনামূল্যে ৩২ রকমের ওষুধ দেয়া হয়। এই ক্লিনিকগুলোতে প্রায় ৫০ হাজার লোকবল স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছে। এর সাথে ৪ হাজার ৬৫০টি ইউনিয়ন স্বাস্থ্য সেবা কেন্দ্র থেকে প্রত্যন্ত অঞ্চলের মানুষদের বিনামূল্যে ওষুধ, পরামর্শ ও ডেলিভারি চিকিৎসা সেবা দিচ্ছে।

করোনা মোকাবিলায় বাংলাদেশ বিশ্বে ৫ম স্থান ও দক্ষিণ এশিয়ায় চ্যাম্পিয়ন হয়েছে উল্লেখ করে সাংসদ রুহুল বলেন, করোনায় এত বড় সাফল্যের মূলে রয়েছে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়োপযোগী ও দূরদর্শী সিদ্ধান্ত গ্রহণ। স্বল্প সময়ে অধিক জনবল কাজে লাগিয়ে দেশের লক্ষ্যমাত্রার ৯০ শতাংশ মানুষকে টিকা দেয়া হয়েছে। এই টিকার প্রায় ৩৭ কোটি ডোজ মানুষকে বিনামূল্যে দেয়া হয়েছে। এর ফলে বাংলাদেশ করোনায় কম ক্ষতিগ্রস্থ হয়ে দ্রুত ঘুরে দাঁড়িয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুহাম্মদ আসাদুজ্জামান জুয়েল এর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আশরাফুল হাসান, ছেংগারচর পৌরসভার মেয়র লায়ন আলহাজ্ব আরিফ উল্যাহ সরকার, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মহিউদ্দিন, শিশু বিশেষজ্ঞ ডা. ইসমাইল হোসেন, চাঁদপুর জেলা পরিষদের সদস্য সরকার মো. আলাউদ্দিন, ৬নং ওয়ার্ড কাউন্সিলর আমান উল্লাহ সরকার প্রমুখ। এসময় রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সকল কর্মকর্তা, কর্মচারী, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সুধী সমাজের সমন্বয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবার মান আরো বৃদ্ধির ব্যাপারে আলোচনা পর্যালোচনা করা হয়। এবং চলমান ডেঙ্গু মহামারী প্রতিরোধে কার্যকরী ব্যবস্থা প্রস্তুত রাখার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এর আগে ডেঙ্গু রোগী সহ সাধারণ রোগী ওয়ার্ড পরিদর্শন করেন এমপি নুরুল আমিন রুহুল।

Loading

শেয়ার করুন