ফরিদগঞ্জে স্বর্ণের দোকানে দুর্ধর্ষ চুরি

ফরিদগঞ্জ প্রতিনিধি :
ফরিদগঞ্জে নামে একটি স্বর্ণের দোকানে দুর্ধর্ষ চুরি সংগঠিত হয়েছে। উপজেলার গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের গোয়াল ভাওর বাজারের লাবণ্য জুয়েলার্স-এ বুধবার (৪ অক্টোবর) দিবাগত রাতে এই চুরির ঘটনা ঘটে।

চোরেরা দোকানের সাটারের একটি লক কেটে ৪৯ ভরি স্বর্ণ, ২৬৫ ভরি রুপা, নগদ এক লক্ষ ২৫ হাজার টাকা ও একটি সিন্দুক চুরি করে নিয়ে যায়। সব মিলিয়ে প্রায় ৫২ লাখ ৯৭ হাজার টাকার মালামাল চুরি হয়েছে বলে দাবী করছেন দোকানের মালিক মো. শফিকুর রহমান।

এদিকে ঘটনা জানার পর বৃহস্পতিবার (৫ অক্টোবর) দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন থানার ওসি মো. সাইদুল ইসলাম ও সঙ্গীয় পুলিশ। এই ঘটনায় একইদিন রাতে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

সরেজমিনে জানা যায়, টাঙ্গাইল জেলাধীন মির্জাপুর উপজেলার স্থায়ী বাসিন্দা মো. শফিকুর রহমান দীর্ঘদিন যাবত চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় বসবাস করে আসছেন। তিনি গত ৮ বছর পূর্বে ৮ লাখ টাকা পুঁজি নিয়ে গোয়াল ভাওর বাজারে লাবণ্য জুয়েলার্স নামের স্বর্ণের দোকানের ব্যবসা শুরু করেন। এই দোকানটির ব্যবসা দিয়ে তিনি পরিবার পরিজনের জীবিকা নির্বাহ করতেন। ঘটনারদিন রাত ৮ টার সময় তিনি দোকান বন্ধ করে বাসায় চলে যান। পরেরদিন সকালে তার ভাগিনা সাইম মিয়া (১১) এসে দেখেন দোকানের সাটারের লক ভাঙ্গা, পরে সে দোকানে প্রবেশ করে দেখে চুরি হয়েছে। এরপর সাইম দোকানের মালিক মো. শফিকুর রহমানকে খবর দেয়।

দোকানের ব্যবসায়ী মো. শফিকুর রহমান বলেন, গত ৮ বছর পূর্বে আমি নিজস্ব তহবিলের ৩ লাখ ও আমার বাবার সম্পত্তি বিক্রির ৫ লাখ টাকাসহ মোট ৮ লাখ টাকা দিয়ে ব্যবসা শুরু করি। ইতোমধ্যে চাঁদপুর সদরে শততা জুয়েলার্সে আমি ২ লক্ষ ৫০ হাজার, ব্র্যাক এনজিও থেকে ১ লক্ষ, আমার পরিচিত ছলেমান হোসেন নামে এক শুভাকাঙ্খী থেকে ২ লক্ষ ও ইসমাইল হোসেন নামে আরেকজন থেকে ৫০ হাজার টাকা ঋণ করে আমি ব্যবসা পরিচালনা করে আসছি। এই চুরির ঘটনায় স্বর্ণ, রুপা, নগদ টাকা ও দোকানের সিন্দুকসহ প্রায় ৫২ লাখ ৯৭ হাজার টাকার মালামাল চুরি হয়েছে। এ ঘটনায় আমি পুরো নিঃস্ব হয়েগেছি। আমি চাই পুলিশ আমার চুরি যাওয়া সকল মালামাল উদ্ধার করে অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসুক।

খবর পেয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন ভূঁইয়া, বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি আলী আহমেদসহ স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করে চুরির ঘটনা সঠিক তদন্তের মাধ্যমে অপরাধীদের আইনের আওতায় আনতে সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

বিষয়টি নিয়ে ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ওই বাজারের নৈশ্য প্রহরী ও স্থানীয়দের জিজ্ঞাসাবাদ করা হয়েছে। চুরি সংগঠিতদোকানের মালিক বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। তদন্ত করে দ্রুত সময়ের মধ্যে আমরা অপরাধীদের আইনের আওতায় আনতে পুলিশ তৎপর রয়েছে।

Loading

শেয়ার করুন