বঙ্গবন্ধু সারাজীবন শোষিত-বঞ্চিত মানুষের জন্য কাজ করেছেন : সুজিত রায় নন্দী

হাইমচর প্রতিনিধি :

হাইমচরে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেল ৪টায় চর ভৈরবী ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও চাঁদপুরের কৃতি সন্তান সুজিত রায় নন্দী।

এ সময় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জীবন শোষিত ও বঞ্চিত মানুষের জন্য কাজ করেছেন উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতার পর বঙ্গবন্ধু দেশ গঠনের রূপরেখা প্রণয়ন করেন। মানুষের মনের ভাষা বুঝতেন বলেই তিনি জাতির পিতা হতে পেরেছেন।

তিনি উপস্থিত সকলের উদ্দেশে আরও বলেন, বঙ্গবন্ধু মানুষের দুঃসময়ে পাশে থাকার রাজনীতি করেছেন। তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সব সময় গণমানুষের রাজনীতি করছেন। আওয়ামী লীগ বাংলাদেশের দুঃসময়, দুর্যোগে জনগণের পাশে থেকেছে। করোনা মহামারির পর রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সৃষ্ট বৈশ্বিক সংকট ও দুঃসময়ে আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে জনগণের পাশে দাঁড়ানোর জন্যও তিনি আহবান জানান।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত-সমৃদ্ধ এক বাংলাদেশ। সেই স্বপ্ন আজ বাস্তবায়ন করছেন তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আরো বলেন, শেখ হাসিনার বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বে ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার কাজ এগিয়ে চলেছে। তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে সবাইকে নিজ নিজ অবস্থানে থেকে মানবকল্যাণে আন্তরিকভাবে কাজ করতে হবে। সকলের ঐকান্তিক প্রচেষ্টায় গড়ে তুলতে হবে বঙ্গবন্ধুর স্বপ্নের জাতির পিতা বঙ্গবন্ধু এদেশ ও জাতির কল্যাণে যে স্বপ্ন দেখেছিলেন বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে স্বপ্ন বাস্তবায়নে নিরলস কাজ করে যাচ্ছেন। তাঁর দিকনির্দেশনায় বাংলাদেশকে সমৃদ্ধির দিকে এগিয়ে নিতে হবে। তিনি বলেন সবাই ঐক্যবদ্ধ হয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবারো জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। এ-ই সরকারের আমলে চাঁদপুর ও হাইমচরে ব্যাপক উন্নয়নমূলক কাজ হয়েছে।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে হাইমচর উপজেলার চরভৈরবী ইউনিয়নের বৃহত্তর আওয়ামী পরিবার ও হাইমচর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদপ্রার্থী সোহেল হাওলাদারের আয়োজনে গাউছুল আজম ছবরিয়া দাখিল মাদ্রাসায় অনুষ্ঠিত আলোচনা সভার সভাপতিত্ব করেন ইউপি সদস্য রুহুল আমিন বেপারী। হাইমচর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফখরুদ্দিন আলী আহমেদ এর সঞ্চালনায়, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজী। সভায় সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র যুগ্ম আহব্বায়ক শেখ শরিফ আহমেদ, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি টুটুল মজুমদার, আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম ভোলা মাঝি, খালেক আখন, হাইমচর ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান শাহাদাত সরকার, দক্ষিণ আলগী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি রাজা পাটওয়ারী, মোজাম্মেল হোসেন টিটু, উত্তর আলগী ইউনিয়ন যুবলীগের সভাপতি জাহাঙ্গীর সিকদার, লিটন সিকদার, চরভৈরবী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোহাগ, বাবু জমদার, রিপন জমদার, শাহীন জমদার সহ আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর পূর্বে কেন্দ্রীয় নেতা সুজিত রায় নন্দীর পক্ষ হতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। দুপুর দুইটায় জাতীয় শোক দিবস উপলক্ষে সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিভিন্ন মসজিদ মাদ্রাসায় মিলাদ ও দোয়া শেষে তবারক বিতরণ করেন আওয়ামী লীগের এ নেতৃবৃন্দ।

Loading

শেয়ার করুন