অটোরিক্সাচালক সাব্বির হত্যা মামলায় আরও ২ আসামী গ্রেপ্তার, ১৬৪ ধারায় দোষ স্বীকার

ওমর ফারুক সাইম, কচুয়া প্রতিনিধি : অটোরিক্সাচালক সাব্বির হত্যাকান্ড এবং তার অটোরিক্সা ও মোবাইল লুন্ঠনের ঘটণায় রুজুকৃত মামলার পলাতক ৩ আসামীর মধ্যে আরও ২ জন আসামীকে গ্রেফতার করেছে কচুয়া থানা পুলিশ।

গ্রেফতারকৃত আসামী মোঃ লতিফ (১৯) কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী থানার সুকান দিঘীর পাড় এলাকার মুনসুর আলীর ছেলে এবং অপর আসামী মোঃ হাফিজুর রহমান (২৫) একই থানার ডোবারপাড় গ্রামের হাবিবুর রহমানের ছেলে। বর্তমানে তারা দুজনে নারায়নগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানার জালকুড়ি এলাকায় বসবাস করে।

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

গতকাল রাতে কচুয়া থানা পুলিশ তাদেরকে বর্তমানে অবস্থিত বাসা থেকে গ্রেফতার করে কচুয়া থানায় নিয়ে আসে এবং রিমান্ডের আসামী জহির বাবলা (৪৫) পিতা মৃত ছালামত ছৈয়াল, চাঁদপুর সদর উপজেলার তরপুরচন্ডীকে রিমান্ড শেষে চাঁদপুরের বিজ্ঞ আদালতে উপস্থাপন করা হলে তারা ৩ জনই হত্যাকান্ডে এবং লুন্ঠনে সরাসরি সম্পৃক্ত থাকার দায় স্বীকার করে স্বেচ্ছায় দোষস্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আসামী জহির বাবলাসহ গ্রেপ্তারকৃত ৭ আসামী যথাক্রমে রাজু, আনিছ, রাকিব, আমির হামজা হানজালা, হামিদুর ও কবির’কে গত ১৪ ফেব্রুয়ারী ২০২৪ ইং তারিখে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হলে বিজ্ঞ আদালত পুলিশের প্রার্থনা অনুসারে আসামী বাবলার ২ দিনের রিমান্ড মন্জুর করে। অপর ৬ আসামী রাজু, আনিছ, রাকিব, আমির হামজা হানজালা, হামিদুর ও কবির বিজ্ঞ আদালতে ঐ দিনই স্বেচ্ছায় হত্যা ও লুন্ঠনের ঘটণায় সরাসরি জড়িত থাকার দায় স্বীকার করে কাঃবিঃ ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করলে আদালত তাদের জেলহাজতে প্রেরণ করেন।

এদিকে ২ দিনের রিমান্ডে প্রাপ্ত আসামী বাবলাকে সাথে নিয়ে তদন্তকারী কর্মকর্তা কচুয়া থানার এসআই দেলোয়ার হোসেন ও অফিসার ইনচার্জ মোহাম্মদ মিজানুর রহমানের নেতৃত্বে ১৫ ফেব্রুয়ারী দিবাগত রাতে ঢাকা ও নারায়নগন্জের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে হত্যাকান্ড ও লুন্ঠনের ঘটণায় সরাসরি জড়িত ২ পলাতক আসামী লতিফ ও হাফিজুর’কে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

অদ্য কার্য বিধি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ডের পর বিজ্ঞ আদালত আসামী লতিফ, হাফিজুর ও বাবলা’কে জেলহাজতে প্রেরণের আদেশ দেন।

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

Loading

শেয়ার করুন