উচ্চ আদালতে নারায়ণপুর পৌরসভার পক্ষে রায় বহাল

নিউজ ডেস্ক :
সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে এবং আইনী জটিলতা শেষে মতলব দক্ষিণ উপজেলার নবগঠিত নারায়ণপুর পৌরসভার রায় বহাল রেখেছে উচ্চ আদালত।

৪ সেপ্টেম্বর ওই রায়ের একটি কপি হাতে পেয়েছেন নারায়ণপুর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা শাখাওয়াত হোসেন প্রধানসহ পৌরসভার পক্ষে রিট করা ব্যক্তিরা। এর পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে রায়ের কপিটি প্রকাশ হলে নারায়ণপুর পৌরসভার একাধিক রাজনৈতিক ব্যক্তিসহ সাধারণ জনগণ স্বস্তি প্রকাশ করেছেন। তবে আগামী ৬০ দিনের মধ্যে এই রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল আবেদন করার সুযোগও রয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, তৎকালিন স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহিউদ্দিন খান আলমগীরের প্রচেষ্টায় বিগত ২০১০ সালে নারায়ণপুর ইউনিয়নকে পৌরসভায় উন্নিত করেন স্থানীয় সরকার মন্ত্রণালয়। একই বছরের ১৫ জুলাই স্থানীয় সরকার মন্ত্রণালয় নারায়ণপুর পৌরসভা গেজেট প্রকাশ করে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়। পরে পৌরসভার বৈধতা চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে রিট আবেদন করেন নারায়ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল মোস্তফা তালুকদার। পৌরসভার বিরুদ্ধে মামলা দায়ের করার পর উচ্চ আদালতের রায়ে পৌরসভার কার্যক্রম স্থগিত হয়ে যায়। ইউনিয়ন ও পৌরসভা নিয়ে পক্ষ-বিপক্ষের দায়ের করা মামলা নিষ্পত্তি করে হাইকোর্টের বিচারপতি নাঈমা হায়দার রাজিক আল জলিলের বেঞ্চে নারায়ণপুর ইউনিয়নের পক্ষে দায়ের করা মামলা খারিজ করে নারায়ণপুর পৌরসভা বহাল রেখে ২০২১ সালের ১০ জানুয়ারি পৌরসভার পক্ষে রায় ঘোষণা করেন।

নারায়ণপুর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা শাখাওয়াত হোসেন প্রধান বলেন, মামলার বাদী ও আমার প্রচেষ্টায় এই রায়ের কপি হাতে পেয়েছি। এ রায়ের কপি হাতে পাওয়ায় এই পৌরসভার সাধারণ জনগণ দীর্ঘ ২০ বছর পর তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন বলে আশা করছি। এই নারায়ণপুরের জনগণ শুধু তাদের ভোটটুকু দিতে চায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রেনু দাস বলেন, নারায়ণপুর পৌরসভার রায়ের বিষয়ে আমরা এখনো কোন অফিসিয়ালি চিঠি পাইনি। চিঠি পেলে নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

Loading

শেয়ার করুন