ওএমএসের অনিয়ম ঠেকাতে ফরিদগঞ্জ পৌর মেয়রের চিঠি

ফরিদগঞ্জ প্রতিনিধি :
ওএমএস এর মাধ্যমে স্বল্পমূল্যে খাদ্য সামগ্রী বিক্রিতে অনিয়ম ও দূর্নীতি ঠেকাতে সঠিক তদারকি করতে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তাকে চিঠি দিয়েছেন ফরিদগঞ্জ পৌর সভার মেয়র যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী। গত ১১ এপ্রিল তারিখে ইস্যু করা এই চিঠি বুধবার (১২ এপ্রিল) ডাক যোগে প্রেরণ করা হয়েছে বলে নিশ্চত করেছেন পৌর অফিস সূত্র।

জানা গেছে, সরকার অব্যাহত দ্রব্যমূল্যে উর্ধ্বগতিতে সমাজের নি¤œ শ্রেণির মানুষ যাতে সমস্যায় না পড়ে সেই জন্য চালসহ খাদ্য সামগ্রী ওএমএস কর্মসূচীর মাধ্যমে বিক্রি শুরু করে । ফরিদগঞ্জ পৌরসভায় ৪জন ডিলারে মাধ্যমে ৩০ টাকা কেজি প্রতি চাল বিক্রি চলছে। ইতিপূর্বে চালের সাথে আটাও বিক্রি হতো। কিন্তু ডিলাররা নিজেদের সুবিধামতো স্থানে ওএমএস সামগ্রী বিক্রি ও অনিয়ম করার বিষয়ে পৌর মেয়রের নজরে আসে। তাই তিনি গত ১১ এপ্রিল উপজেলা খাদ্য নিয়ন্ত্রককে চিঠি প্রেরণ করেন।

এব্যাপারে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও ফরিদগঞ্জ পৌর সভার মেয়র যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী বলেন, ওএমএস এর ডিলাররা সঠিক ভাবে খাদ্য সামগ্রী বিক্রি করছে না। বরং বস্তা বস্তা চাল বেশি মুল্যে পাচার অন্যত্র বিক্রি করছে। এতে দরিদ্র জনগোষ্ঠী সরকারের সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। যা মাননীয় প্রধানমন্ত্রীর নিদের্শনা উপেক্ষা। সরকার ভর্তুকি দিয়ে খাদ্য সামগ্রী প্রদান করলেও ডিলাররা নিজেদের আখের ঘোছাবে তা হবে না। আমি ইতিপূর্বে উপজেলা খাদ্য নিয়স্ত্রককে চিঠি দিয়েছিলাম। আবারো পুনরায় দিলাম।

Loading

শেয়ার করুন