কচুয়ায় ৫টি ক্লিনিককে ৬০ হাজার টাকা জরিমানা

কচুয়া প্রতিনিধি  :
কচুয়া উপজেলায় লাইসেন্স বিহীন, নবায়ন না থাকাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে ডায়াগনষ্টিক সেন্টার ও ক্লিনিকে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে।

মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: ইকবাল হাসানের নেতৃত্বে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন নাকের ডগায় মনোয়ারা ডায়াগনষ্টিক সেন্টারের পরিচালক মো: মোরশেদ আলম সুমনকে ১০ হাজার টাকা, কচুয়া সান মেডিকেল সেন্টারকে ২০ হাজার টাকা, কচুয়া সিটি প্যাথ ডিজিটাল ল্যাব এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের পরিচালক ফেরদৌসী বেগম রিনাকে ১০ হাজার টাকা, আব্দুল হাই ডিজিটাল মেডিকেলকে ১০ হাজার টাকা ও মহিউদ্দিন ডিজিটাল সেন্টারের পরিচালক মহিউদ্দিনকে ১০ হাজার টাকাসহ মোট ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং এসময় অভিযান চলাকালে সঠিক কাগজপত্র না থাকায় কচুয়া মেডিনোভা ডায়াগনষ্টিক সেন্টারে তালা দিয়ে পালিয়ে যায় কর্তৃপক্ষ।

এছাড়া লাইসেন্স ত্রুটিযুক্ত ডায়াগনষ্টিক সেন্টারকে দ্রুত লাইসেন্স নবায়নের জন্য কঠোর নির্দেশনা প্রদান করা হয়।

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

এসময় সহকারি কমিশনার (ভূমি) ইবনে আল জায়েদ হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কর্মকর্তা ডা: রাজন কুমার দাস, উপজেলা স্যানিটারি কর্মকর্তা আহসান উল্যাহ তালুকদার, কচুয়া থানার এসআই মোহাম্মদ এনামুল হকসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

পরে স্থানীয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: ইকবাল হাসান বলেন, গত দু’দিন ধরে অভিযান শুরু হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে। আগামীতে অনিবন্ধিত হাসপাতাল ও সনদ বিহীন ডাক্তার ও টেকনোলজিস্টদেরও শনাক্ত করে তাদের বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যাবস্থা নেয়া হবে।

Loading

শেয়ার করুন