কচুয়ার শিলাস্থান-পদুয়া, সাচার সড়কের শিলাস্থানে নির্মিত সেতু ও সংযোগ সড়কের বেহাল অবস্থা

সরকার তৌহিদ, বিশেষ প্রতিনিধি :
চাঁদপুরের কচুয়া উপজেলার ০৩ নং বিতারা ইউনিয়নস্থ শিলাস্থান গ্রাম থেকে ০২ নং পাথৈর ইউনিয়নের পদুয়া- বেরকোটা- পাথৈর হয়ে সাচার যাওয়ার একমাত্র সড়কটি স্বাধীনতার পর থেকেই অবহেলিত!

এই সড়কের বেশিরভাগ অংশই কাঁচা, খানা-খন্দে ভরপুর। সড়কটির শিলাস্থান প্রবেশমুখে নির্মিত সেতুটি কোনো পরিকল্পনা ছাড়াই তৈরি করা হয়েছে বলে মনে করেন স্থানীয় এলাকাবাসী। যার ফলে সেতুর প্রকৃত সুফল পায়নি শিলাস্থানসহ আশপাশের এলাকাবাসী। কেননা এই সেতুর সংযোগ সড়কের বেহাল অবস্থা। সেতুর দুই পাশে মাটি না থাকায় এবং শিলাস্থান অংশে মূল সড়কের সাথে কোনো সংযোগ সড়ক না থাকায় স্বাধীনতার পূর্ব কি পরে কখনোই যানবাহন চলতে পারেনি!

যারাই অনিচ্ছাসত্ত্বেও পদুয়া- বেরকোটা, পাথৈর -শুয়ারোল বাজার, সাচার বাজারে যেতে চান তাদেরকে পায়ে হেঁটে সেতু দিয়ে পাড় হয়ে মেঠো সড়কের প্রায় ২ কিলোমিটার পথ অতিক্রম করে পদুয়ায় এসে যানবাহনে উঠতে হয়। এহেন অবস্থায় প্রায় ২৫ বছর আগে নির্মিত সেতুর বর্তমান অবস্থা খুবই নাজুক।

সেতুর দুই রেলিং ভাঙ্গাচোরা, পিলারের অবস্থা খারাপ। যেকোনো সময় দূর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। এই সড়কে চলাচলকারী জনসাধারণকে সেতু পাড়াপাড়ে আরো সচেতনতা জরুরি। পাশাপাশি সড়কের গলার কাঁটা শিলাস্থান সেতুটি দ্রুতই ভেঙ্গে নতুন সেতু নির্মান সহ সংযোগ সড়কের বেহাল অবস্থার পরিত্রাণ পেতে এর সাথে সংশ্লিষ্ট দুই ইউনিয়নের জনসাধারণ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন।

Loading

শেয়ার করুন