কবুতর পালনের আড়ালে তৈরি হতো অস্ত্র, হাইমচরের করিম নারায়ণগঞ্জে আটক 

নিউজ ডেস্ক : নারায়ণগঞ্জে কবুতর পালনের আড়ালে বাড়িতে অস্ত্র তৈরির কার্যক্রম চলে আসছিল। দেশিয় অস্ত্র তৈরির কারখানার সন্ধানের পর অভিযান চালিয়ে দুটি ‌দে‌শিয় রিভলবার, অস্ত্র তৈরির সরঞ্জাম, কার্টুজসহ মো.করিম মিয়া নামে একজনকে আটক করেছে জেলা গো‌য়েন্দা পু‌লিশ।

বুধবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত শহরের পাইকপাড়া শাহ সুজা রোড এলাকায় একটি বাড়িতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

করিম মিয়ার চাঁদপুরের হাইমচরের মহেষপুরের মৃত সিদ্দিকুর রহমানের ছেলে। ৯০ দশকের দিকে তিনি এখানে আসেন এবং বোনের বাসায় থাকতেন। তিনি কবুতর পালন করতেন।

অভিযানে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) চাইলাউ মারমা, সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাৎ হোসেনসহ জেলা পুলিশ ও জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্যরা অংশ নেন।

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

এসময় দুটি অস্ত্র ছাড়াও একটি ওয়ান শ্যুটার গানের (দেশিয় একনলা বন্দুক) পাইপের অংশ, একটা কার্তুজ শর্টগানের গুলিসহ অন্যান্য দেশিয় রিভলবার ও পাইপগান তৈরির প্রায় সব সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। এগুলো তৈরি করতে ড্রিল মেশিন, কাটারও উদ্ধার করা হয়।

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) চাইলাউ মারমা বলেন, ‘প্রায় ১ মাস আগে থেকে আমরা এটা নজরদারিতে রেখেছিলাম। আজ বিকেলে অভিযান পরিচালনা করে এগুলো উদ্ধার ও একজনকে আটক করা হয়েছে। এর সাথে আর কারা জড়িত, এর ক্রেতা কারা খুঁজে বের করতে কাজ চলছে। দীর্ঘদিন ধরে তিনি হাতে তৈরি পিস্তল, রিভলবার চাহিদা মতো তৈরি করে আসছিলেন এবং সাপ্লাই দেন।’

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

পুলিশের ওই কর্মকর্তা আরও বলেন, ‘আমরা আটককে জিজ্ঞাসাবাদ করে উনি এগুলোর যন্ত্রাংশ কোথা থেকে নিয়ে আসেন, কাকে কাকে অস্ত্র দেন, কারা ক্রেতা, কীভাবে বিক্রি হয়, কত টাকায় বিক্রি হয় জেনে আমরা পরবর্তীতে বিস্তারিত জানাব। উনি বলেছেন উনার সাথে আরো একজন আছে। আমরা তাকে খুঁজে বের করতে চেষ্টা করছি।’

(সূত্র : ইন্ডিপেন্ডেন্ট টিভি)

Loading

শেয়ার করুন