ছেংগারচর পৌরসভা নির্বাচন : ৭৮ প্রার্থীর মধ্যে ৬৬ মনোনয়নপত্র বৈধ, বাতিল ১২

সফিকুল ইসলাম রানা

চাঁদপুরুরে ছেংগারচর পৌরসভা নির্বাচনে সোমবার ১৯ জুন মনোনয়নপত্র যাচাই-বাচাইয়ে ৭৮ জন প্রার্থীর মধ্যে ৬৬ জনের প্রার্থীতা বৈধ এবং ১২ জনের প্রার্থীতা অবৈধ ঘোষনা করা হয়েছে।

এর আগে রবিবার ১৮ জুন মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে মেয়র পদে ১০ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩ জন ও কাউন্সিলর পদে ৫৫ জনের মনোনয়নপত্র জমা দেন।

সোমবার যাচাই-বাচাইয়ে চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার তোফায়ল আহম্মেদ এর কার্যালয় সহাকারী রিটার্নিং কর্মকর্তা মো। আবু তাহের বেলা ১১টা থেকে ৪টা পর্যন্ত মনোনয়নপত্র যাচাই-বাছাই করে।

এতে মেয়র পদে ১০ জনের মধ্যে ৯ জনের প্রার্থীতা বৈদ ও ১ জনের প্রার্থীতা বাতিল ঘোষণা করেন। বৈধ প্রার্থীরা হলো আ’লীগের দলীয় মনোনয়ন প্রাপ্ত নৌকা প্রতিকের আরিফ উল্লাহ সরকার,জাতীয় পাাটিট লাঙ্গল প্রতিকের সেলিম মিয়া, স্বতন্ত্র প্রার্থী আমেনা বেগম, নূরুল হক সরকার, মাহবুবুর রহমান সেলিম, মিজানুর রহমান,ওয়াদুদ মাস্টার,নাছির উদ্দীন মিয়া, আলা উদ্দিন প্রধান। বাতিল হয় স্বতন্ত্র প্রার্থীর আতিকুর রহমান।

সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে (১,২,৩) ১নং ওয়ার্ডে ৪ জন (৪,৫,৬) ২নং ওয়ার্ডে ৬ জন এবং (৭,৮,৯) ৩নং ওয়ার্ডে ৩ জন জমা দিয়েছে তাদের প্রত্যকের প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়েছে।

কাউন্সিলর পদে- ১নং ওয়ার্ডে ৮ জনের মধ্যে ৭ জন, ২নং ওয়ার্ডে ৫ জনের মধ্যে ৪ জন।, ৩ নং ওয়ার্ডে ৭ জনের মধ্যে ৭জন, ৪নং ওয়ার্ডে ৭ জনের মধ্যে ৫ জন,,৫ নং ওয়ার্ডে ৫ জনের মধ্যে ৩ জন, ৬নং ওয়ার্ডে ৪ জনের মধ্যে ৩ জন, ৭ নং ওয়ার্ডে ৯ জনের মধ্যে ৭ জন, ৮ নং ওয়ার্ডে ৭ জনের মধ্যে ৫ জন ও ৯ নং ওয়ার্ডে ৩ জনের মধ্যে ৩ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

বাতিল হয়েছে ১নং ওয়ার্ডে সবুজ মিয়া।, ২নং ওয়ার্ডে খোকন মিয়া, ৪ নং ওয়ার্ডে নাজমুল হাসান ও শাহজালাল, ৫ নং ওয়ার্ডে আব্দুল মান্নান ও আব্দুল লতিফ,৬নং ওয়ার্ডে বিল্লাল হোসেন, ৭ নং ওয়ার্ডে আব্দুল মতিন ও জসিম উদ্দিন, ৮ নং ওয়ার্ডে জামান সরকার ও শাহজাহান মোল্লা।

রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল আহমেদ জানান, যাচাই-বাছাইয়ে যাদের তথ্য সঠিক পাওয়া গেছে তাদের প্রার্থীতা বৈধ এবং যাদের তথ্য সঠিক পাওয়া যায়নি তাদের প্রার্থীতা অবৈধ ঘোষণা করা হয়েছে। তবে ৩ দিনের মধ্যে তারা আপিল করতে পারবে।

উল্লেখ্য,২৫ জুন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন,২৬ জুন প্রতিক বরাদ্দ দেওয়া হবে। নির্বাচন অনুষ্ঠিত হবে ১৭ জুলাই। যাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে তারা ৩ দিনের মধ্যে আপিল করতে পারবেন।

ছবি ক্যাপশব- আ’লীগের আরিফ উল্লাহ ও স্বতন্ত্র প্রার্থী সেলিম মনোনয়নপত্র জমা দিচ্ছেন।

Loading

শেয়ার করুন