ডাকাতিয়া নদী কচুরিপানা মুক্ত করতে শীঘ্রই ব্যবস্থা: জেলা প্রশাসক

ফরিদগঞ্জ প্রতিনিধি :  ফরিদগঞ্জ উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া এককালেল প্রমত্তা ডাকাতিয়া নদী বর্তমানে দখল ও দূষণের পাশপাশি কচুরিপানায় পরিপূর্ণ। কচুরিপানার কারণে ইতিমধ্যেই বন্ধ হয়ে গেছে নৌকা দিয়ে মালামাল পরিবহন।

উপজেলার মাঝ বরাবর দিয়ে যাওয়া নদীটির বিভিন্ন অংশ কচুরিপানা জটের কারণে নদীর পানি নষ্ট হয়ে গেছে। ধানুয়া, চররাঘররায়, গোয়ালভাওড়, রামপুরসহ বিভিন্ন অংশে কথিত মৎস্য ব্যবসায়ীরা নিজেদের স্বার্থ হাসিলের জন্য কচুরিপানা আটকে রেখেছে। আবার কয়েকটি স্থানে নদী প্রবাহই বন্ধ করে দিয়ে চলাচলেরন পথ করা হয়েছে।

শনিবার (৪ মে) ফরিদগঞ্জ উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া ডাকাতিয়া নদীর বিভিন্ন অংশ পরিদর্শন করেছেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুর হাসান। এসময় তার সাথে অতিরিকআত জেলা প্রশাসক বশির আহমেদ, ফরিদগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা মৌলি মন্ডল, সহকারি কমিশনার (ভুমি) জাহিদ হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

নদীর দুরাবস্থা পরিদর্শন কালে জেলা প্রশাসক বলেন, সরকারি বরাদ্দ না থাকলেও আগামী বর্ষার পূর্বেই বিডি ক্লি এনজিও মাধ্যমে ডাকাতিয়া নদী কচুরিপানা মুক্ত করার পদক্ষেপ নিবেন। এসময় তিনি নদী রক্ষায় জনগণকে সচেতন হওয়ার আহ্বান জানান।

প্রকাশিত :    শনিবার,  ০৪  মে ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

Loading

শেয়ার করুন