তীব্র গরমে পথচারীদের তৃষ্ণা মেটালেন ফরিদগঞ্জের ইকরা মডেল মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা

ফরিদগঞ্জ প্রতিনিধি: তীব্র গরমের সাথে চলমান দাবদাহে অতিষ্ট পথচারীদের শরবত পান করে তৃষ্ণা মেটালেন চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ইকরা মডেল মাদ্রাসা  এন্ড একাডেমির শিক্ষক ও শিক্ষার্থীরা।

রোববার (২৮ এপ্রিল) সকালে উপজেলার সদরস্থ এ আর সরকারি উচ্চ বিদ্যালয় চত্বরে ড্রাম ভর্তি করে শরবত বানিয়ে প্রায় ঘন্টা ব্যাপি শতশত পথচারী, বিভিন্ন গাড়ী চালক, স্কুল ও কলেজ গামী শিক্ষার্থী, দিনমজুর, ব্যবসায়ী সকলকে শরবত দেয়া হয়।

এসময় তীব্র রোদ্রের মধ্যে ঠান্ডা শরবত খেয়ে নিজেদের তৃষ্ণা মিটানোর সাথে সাথে এই উদ্যোগের জন্য ধন্যবাত জ্ঞাপন করেন শিক্ষা প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট সকলকে।

বাজার ব্যবসায়ী ম্যাগাজিন হাউজের স্বত্বাধিকারী মাও. তাজুল ইসলাম বলেন, একটি শিক্ষা প্রতিষ্ঠানের এই ধরনের উদ্যোগকে সাধুবাদ দেয়া উচিত। আশাকরি বিভিন্ন সংগঠন এভাবে এগিয়ে আসবেন।

মাদ্রাসার সহকারি শিক্ষক আবুল কাশেম বলেন, আমাদের ইসলাম ধর্মে রয়েছে দুর্যোগ মূহূর্তে সাধারণ মানুষেল পাশে দাড়ানোর। সেই হিসেবে আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা।

এব্যাপারে ইকরা মডেল মাদ্রাসার প্রধান শিক্ষক মাও. জাকির হোসেন বলেন, তীব্র গরমের মধ্যে আমরা একটি হলেও বৈদ্যুতিক পাখার নিচে শীতল পরিবেশ পাচ্ছি। কিন্তু যারা তীব্র গরমের মধ্যে দিয়ে হাড়ভাঙ্গা পরিশ্রম করছেন তাদের জন্য আমাদের প্রতিষ্ঠানের পক্ষ থেকে এই শরবত খাওয়ার চেষ্টা করেছি।

প্রকাশিত :  রোববার,  ২৮  এপ্রিল ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

Loading

শেয়ার করুন