ফরিদগঞ্জে জেলেদের জাল পুড়িয়ে দিল দুর্বৃত্তরা

ফরিদগঞ্জ প্রতিনিধি: চাঁদপুরের ফরিদগঞ্জে প্রায় ৩ লাখ টাকার জাল পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। ৩৬ টি জাল পুড়িয়ে দেয়ায় ১৫ টি জেলে পরিবার জীবিকা নির্বাহের অবলম্বন হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন।

উপজেলার পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের কড়ৈতলী গ্রামে শনিবার (২৭ এপ্রিল) দিনগত রাতে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান ও থানা পুলিশ।

ক্ষতিগ্রস্থ জেলে নরেশ চন্দ্র দাস (৫০),নয়ন চন্দ্র (৩৫), রতন চন্দ্র দাস (৫০)সহ আরো কয়েকজন বলেন, আমরা উপজেলার বিভিন্ন এলাকাতে মাছ শিকার করে জীবিকা নির্বাহ করে থাকি। প্রতিদিনের ন্যায় শনিবার(২৭ এপ্রিল) বিকেলে আমরা কড়ৈতলী চৌধুরী বাড়ির পাশে একটি মাঠে জালগুলো শুকাতে দিয়ে বাড়িতে চলে যাই। রোববার (২৮ এপ্রিল) সকালে কাজে যাওয়ার জন্য জালগুলো নিতে এসে দেখি আমাদের সব গুলো জাল পুড়ে ছাঁই হয়ে পড়ে আছে।

জেলেদের সর্দার অতুল চন্দ্র দাস (৪০) বলেন, দুর্বৃত্তর আমাদের ৩৬টি জাল পুড়িয়ে দিয়েছে। আমরা বাবা-মা ও স্ত্রী-সন্তান নিয়ে কী খেয়ে থাকব, দুশ্চিন্তায় দিশেহারা হয়ে পড়েছি। যারাই আমাদের জাল গুলো পুড়িয়ে দিছে, আমরা তাদের বিচার চাই।

বিষয়টি নিয়ে পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ হোসাইন আহমেদ রাজন বলেন, আমি ঘটনাস্থলে গিয়েছি, জেলেদের জাল গুলো পুড়িয়ে দিয়েছে যারা, তারা অমানুষের কাজ করছে। আমি আইন শৃঙ্খলাবাহিনীকে জানিয়েছি। আশাকরি অপরাধীদের শনাক্ত করে দ্রæত আইনের আওতায় নিয়ে আসবে।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন ফরিদগঞ্জ থানার উপপুলিশ পরিদর্শক (এসআই) ইসমাইল হোসেন-এর নেতৃত্বে থানা পুলিশের একটি দল।

এবিষয়ে ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুল ইসলাম বলেন, লিখিত অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রকাশিত :  রোববার,  ২৮  এপ্রিল ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

Loading

শেয়ার করুন