হাইমচরে নীলকমল উবি প্রধান শিক্ষকের বিরুদ্ধে উদ্দেশ্যমূলক ষড়যন্ত্র’র অভিযোগ

হাইমচর প্রতিনিধি :
চাঁদপুর জেলার হাইমচর উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ নীলকমল ওছমানিয়া উচ্চ বিদ্যালয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ ফারুকুল ইসলাম বিরুদ্ধে উদ্দেশ্যমূলকভাবে ষড়যন্ত্রমুলক অপপ্রচার চালাচ্ছে একটি মহল।

এ নিয়ে একটি অতি উৎসাহী মহল ঘটনাটি বিভিন্ন দিকে রূপ নিতে পায়তারা করছে। বিদ্যালয়ের ঐতিহ্যের ও শিক্ষার মান ধ্বংসের জন্য নানান ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে এমহল।

রবিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফারুকুল ইসলাম বিরুদ্ধে সার্টিফিকেট বাণিজ্য শিরোনামের পোস্ট প্রচার করা হয়। যা বিদ্যালয়ের মান ক্ষুন্ন ও প্রধান শিক্ষক মানহানি ঘটেছে বলে প্রধান শিক্ষক মোঃ ফারুকুল ইসলামের দাবি।

এ বিষয়ে নীলকমল ওছমানিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোঃ ফারুকুল ইসলাম এ প্রতিনিধিকে জানান, আমি বিদ্যালয়ের কমিটি, অভিভাবক ও শিক্ষকেদর সহযোগিতায় সুনাম ও দক্ষতার সাথে স্কুল কার্যক্রম পরিচালনা করে আসছি। বিদ্যালয়ের সুনাম নষ্ট করার লক্ষে আমার ও আমার প্রতিষ্ঠানের নানা সময় নানা অপপ্রচারের লিপ্ত রয়েছে। আপনারা দেখছেন সামাজিক যোগাযোগ ফেসবুকে আমার বিরুদ্ধে সার্টিফিকেট বাণিজ্য নামে একটি পোষ্ট লেখা হয়েছে। এ বিষয়ে আপনাদের মাধ্যমে হাইমচরবাসীকে জানাতে চাই।

কিছু দিন পূর্বে সোহেল পরিচয় দিয়ে আমাকে ফোন দিয়ে বলে, “স্যার আমি সোহেল, আপনার কাছ থেকে একটি সার্টিফিকেট নিয়েছি সেইটি অনলাইনে নাই।”

তারপর বলে, আমাকে টাকা দিয়েছে। আমি তাকে কখনও দেখিনি টাকা তো দূরে কথা। আপনারা বলেন আমি কি বোর্ডের সার্টিফিকেট দিতে পারি। আমার বিরুদ্ধে মিথ্যা বানোয়াট অপপ্রচার চালাচ্ছে। আমি তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আপনারা লেখেন সত্যটা জেনে লেখেন। আপনাদের কাছে অনুরোধ করছি মিথ্যে তথ্য দিয়ে কারো মানহানি করবেন না। এতে করে বিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন হবে।

এ বিষয়ে বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি এস এম আল মামুন সুমন জানান, নীলকমল ওচমানিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে আনিত অভিযোগ ভিত্তিহীন। একটি কুচক্রীমহল স্বার্থ হাসিলের লক্ষ্যে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। তাদের এই অপপ্রচার চালানোর পিছনে নিজস্ব ব্যক্তিগত স্বার্থ ও উদ্দেশ্য রয়েছে। তবে যারাই এমন ঘৃণিত কাজ করছে তাদের এ উদ্দেশ্য কখনোই প্রতিফলন হবে না।

Loading

শেয়ার করুন