হাইমচরে শালিস রায় পক্ষে না হওয়ায় অতর্কিত হামলায় গুরুতর আহত ২

হাইমচর ব্যুরো :  হাইমচরে শালিস রায় পক্ষে না হওয়ায় অতর্কিতভাবে হামলা চালিয়ে ২জনকে গুরুতর আহত করেছে স্থানীয় কতিপয় ডিস ব্যবসায়ী। ডিস ব্যবসায়ী সাদ্দাম ও ফুয়াদের হামলায় গুরুতর আহত হন এইচ এম নওশের আলি (নসু) ও তার সাথে থাকা মোহাম্মদ শাহআলম।

ঘটনাটি গত শুক্রবার আলগী দূর্গাপুর দক্ষিণ ইউনিয়নের গন্ডামারা গ্রামে ঘটে । আহত নসু গাজী বর্তমানে ঢাকার একটি হাসপাতালে আশংকাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় নসু গাজীর ছেলে ৮ জনকে আাসামী করে হাইমচর থানায় একটি মামলা দায়ের করেন।

জানাজায়, কিছুদিন পূর্বে কালাচকিদার মোড়ের বোরহান গাজী ডিস ব্যবসায়ী স্বপন গাজীর কাছ থেকে ডিসের লাইন নেন তাদের বাড়িতে। একই এলাকার সাদ্দাম ও ফুয়াদের নিকট থেকে লাইন না নেয়ায় তারা বোরহান গাজীর লাইনের ব্যবহৃত তার কেটে দেন। লাইন কাটার বিষয় নিয়ে সাদ্দাম ও ফুয়াদের মধ্যে কথা কাটাকাটি হলে তাৎক্ষনিক নসু গাজী উভয়কে মিমাংসার লক্ষে উদ্যোগ নেন।

পরবর্তী সময়ে বিষয়টি নিয়ে একটি শালিসীর তারিখ দেয়া হয়। ঐ তারিখে সাদ্দাম ও ফুয়াদ উপস্থিত না হয়ে বিভিন্ন লোক মারফতে উশৃংখল কথা বলতে থাকে। এক পর্যায়ে এলাকার গন্যমান্য ব্যক্তিরা উভয়ের সাথে কথা বলে ৩ মার্চ রবিবার শালিসির তারিখ নির্ধারণ করেন। ১ মার্চ শুক্রবার গন্ডামারা গ্রামের পুরাতন ভোটাফিস হয়ে বাড়ি আসার পথে মনু মিজির ছেলে সাদ্দাম মিজি, ইউনুস পাটোয়ারীর ছেলে ফুয়াদ পাটোয়ারীসহ আরও ১০/১২ জন নসু গাজী ও তার সাথে থাকা মেহাম্মদ শাহআলমের এর পথ আটকিয়ে তাদের উপর এলোপাতাড়ি ভাবে হালা চালিয়ে কুপিয়ে জখম করে। তাদের কাছ থেকে ১লাখ ৯৩ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়। পরে তাদের চিৎকারে স্থানীয় লোকজন এসে তাদের উদ্ধার করে হাইমচর স্বাস্থ কমপ্লেক্স নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাদের চাঁদপুর সদর হাসপাতালে প্রেরণ করেন। রোগীদের মধ্যে নসু গাজীর অবস্থা আশংকাজনক হওয়ার চিকিৎসক ঢাকায় প্রেরণ করেন।

আহত নসু গাজীর ছেলে রাফিদ জানান, তার বাবা একজন বয়স্ক লোক তিনি এলাকার শালিসিদের মধ্যে একজন। তার বাবা নসু গাজী একজন বালু ব্যবসায়ী। তিনি বালুর টাকা কালেকশন করে বাড়ি ফেরার পথে একই এলাকার সাদ্দাম ও ফুয়াদ কতিপয় সন্ত্রাসী বাহিনীদের সাথে নিয়ে তার বাবার উপর হামলা করে তাদেরকে হত্যার উদ্দেশ্যে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মক ভাবে জখম করে। তাদের সাথে থাকা বালুর টাকা ১ লাখ ৯৩ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়।

তিনি জানান, সাদ্দাম ও ফুয়াদ এলাকায় তাদের ডিস ছাড়া অন্য কারো ডিসের লাইন ডুকতে দেয় না। অন্য আরেকটি লাইন ডুকানোকে কেন্দ্র করে অন্য লোকের মধ্যে ঝগড়া হলে আমার বাবা সেখানে একটি দরবার শালিসির ব্যবস্থা করা হলে শালিসগন যার যার ইচ্ছায় লাইন নেয়ার সিদ্ধান্ত হলে। তারা ক্ষিপ্ত হয়ে আমার বাবার উপর আজ এ হামলা করে তার সাথে থাকা টাকা পয়সা সব নিয়ে যায়। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল তাই হাইমচর থানায় তাদের বিরুদ্ধে একটি মামলা করেছি। আমরা হাইমচর থানা প্রশাসনকে অনুরোধ করছি এ সকল সন্ত্রাসীদের আটক করে আইনের আওতায় নিয়ে আসার জন্য।

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

Loading

শেয়ার করুন