২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে ফরিদগঞ্জে বিক্ষোভ মিছিল সমাবেশ

মো: আনিছুর রহমান সুজন :
২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার জনসমাবেশে ইতিহাসের বর্বরোচিত বিএনপি-জামায়াত জোট সরকারের সন্ত্রাসী কর্তৃক গ্রেনেড হামলা প্রতিবাদে চাঁদপুরের ফরিদগঞ্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

কাতারস্থ আওয়ামী লীগ ফোরামের সহসভাপতি, শিক্ষানূরাগী, সমাজসেবক, রাজনীতিবিদ ও প্রতিষ্ঠিত ব্যবসায়ী মো. জালাল আহমেদ সিআইপির সমর্থিত উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ,স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগসহ অঙ্গসহযোগী সংগঠনের উদ্যোগে সোমবার (২১শে আগস্ট) বিকেলে ফরিদগঞ্জ বাসস্ট্যান্ড থেকে এক বিশাল বিক্ষোভ মিছিল বের হয়ে উপজেলা সদরের গুরুত্বপুর্ণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার বাসস্ট্যান্ডে এসে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন, কাতারস্থ আওয়ামী ফোরামের সহসভাপতি বিশিষ্ট সমাজসেবক, রাজনীতিবিদ ও প্রতিষ্ঠিত ব্যবসায়ী মো. জালাল আহমেদ সিআইপি।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, আজ আপনারা হাজার হাজার ফরিদগঞ্জবাসী আমার আহ্বানে সাড়া দিয়ে গ্রেনেড হামলার প্রতিাবদে বিক্ষোভ মিছিলে সামিল হয়েছেন এই জন্য ধন্যবাদ। কারণ আমাদের প্রতিবাদের মাধ্যমেই হত্যাকারীদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। আপনাদের জানতে হবে, ৭৫ এ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যা এবং ২০০৪ সালে গ্রেনেড হামলার মাধ্যমে শেখ হাসিনাকে হত্যাচেষ্টা একই সূত্রে গাঁথা। উভয় ঘটনার সঙ্গে জড়িতরা দেশের স্বাধীনতা বিরোধী শক্তি ৭৫ এর খুনিদের রক্ষা করে চাকরির ব্যবস্থা এবং গ্রেনেড হামলাকারীদের বিদেশে পাঠানোর মাধ্যমে পুনর্বাসিত করেছিল। এরা আবারো মাথা চাড়া দিয়ে উঠেছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে আবারো রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত করতে হবে। এর ব্যতয় ঘটলে পিছিয়ে পড়বে বাংলাদেশ। উন্নয়নে গতি হারাবে বাংলাদেশ।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাজুদা বেগমের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে আরো বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. লোকমান তালুকদার, পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন আহমেদ, উপজেলা যুবলীগনেতা আবদুল গাফ্ফার সজিব, পাবেল পাটওয়ারী, আকরাম হোসেন রবিন, উপজেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি মিথুন পাটওয়ারী, যুবলীগ আওয়ামী লীগ নেতা আবু জাফর, স্বপন পাটওয়ারী, ইউপি সদস্য নান্টু মিয়াজী প্রমুখ।

Loading

শেয়ার করুন