চবির চাঁদপুর জেলা স্টুডেন্টস’ এ্যাসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অধ্যয়নরত চাঁদপুরের শিক্ষার্থীদের সংগঠন ‘চাঁদপুর জেলা স্টুডেন্টস’ এ্যাসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে সংগঠনটির শতাধিক সদস্য অংশগ্রহণ করেন।

শনিবার (১ এপ্রিল) চট্টগ্রাম নগরীর জিইসি মোড়স্থ জামানস্ রেস্টুরেন্ট মেজবানি এন্ড কাবাব হাউজে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

সংগঠনটির সভাপতি মো.মাহফুজ আলম অনিক এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুরাদ হোসাইন এর সঞ্চালনায় ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন এ্যাসোসিয়েশনের শিক্ষক উপদেষ্টা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মোয়াজ্জেম হোসেন, পৃষ্ঠপোষক লায়ন মো. মুনির হোসেন, চাঁদপুর জেলা সমিতির সভাপতি মুস্তফা তালুকদার, সাধারণ সম্পাদক ফজলুর রহমান, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সার্জেন্ট সাদ্দাম হোসেন পাটওয়ারী ও সংগঠনটির ছাত্র উপদেষ্টাগণ। চট্টগ্রামে চাঁদপুরের বিভিন্ন পেশাজীবি মানুষ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চাঁদপুরের শিক্ষার্থীরা এ ইফতার মাহফিলে অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মোয়াজ্জেম হোসেন বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া চাঁদপুরের মেধাবী শিক্ষার্থীদের পারস্পরিক সহযোগিতা ও ভ্রাতৃত্ববোধের স্লোগানকে কেন্দ্র করে ২০১০ সালে যাত্রা শুরু করে চাঁদপুর জেলা স্টুডেন্টস’ এ্যাসোসিয়েশন – চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নামের এই স্বেচ্ছাসেবী সংগঠন। প্রায় এক যুগ ধরে আলোকিত সমাজ গঠনের লক্ষ্যে চাঁদপুরের শিক্ষার্থীদেরকে দক্ষ, নৈতিক ও নেতৃত্বগুণ সম্পূর্ণ মানুষ হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছি এ সংগঠন।

সংগঠনটির সভাপতি মো.মাহফুজ আলম অনিক ও সাধারণ সম্পাদক মুরাদ হোসাইন বলেন, আমরা দরিদ্র শিক্ষার্থীদের জন্য আর্থিক সহায়তা ও শিক্ষা সামগ্রীর ব্যবস্থা করা, দূরদর্শী চেতনা ও দক্ষ নাগরিক তৈরির লক্ষ্যে সৃজনশীল প্রতিযোগিতা, চবিতে ভর্তি হওয়া চাঁদপুরের নবীন শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতা, চাঁদপুর জেলা ও চবির বিভিন্ন বিষয় নিয়ে ম্যাগাজিন প্রকাশনা, শিক্ষার্থীদের শিক্ষামূলক ক্যারিয়ার আড্ডাসহ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া চাঁদপুরের শিক্ষার্থীদের নানাবিধ দক্ষতা উন্নয়ন, সামাজিক নেতৃত্ব এবং শিক্ষার্থীদের সমস্যার সমাধানকল্পে আমরা নিয়মিত কাজ করে যাচ্ছি।

Loading

শেয়ার করুন