মতলব উত্তরে ভিটামাটিহীন পরিবারকে গৃহ ও ভিক্ষুকদের পুনর্বাসনে উপকরণ প্রদান

মতলব উত্তর প্রতিনিধি
মতলব উত্তর উপজেলায় বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের অর্থায়নে নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত ভিটামাটিহীন দুইটি পরিবারকে গৃহ প্রদান করা হয়েছে।

রবিবার (১৬ এপ্রিল) উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা সমাজকল্যাণ অধিদপ্তর কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল।

এসময় উপজেলার ফৈলাকান্দি গ্রামের ভিটামাটিহীন রাজিয়া বেগম ও ভেদুরিয়া বাজার মুক্তিপল্লীর খতেজা বেগমের হাতে ঘরে চাবি হস্তান্তর করেন সাংসদ নুরুল আমিন রুহুল ও অন্যান্য অতিথিবৃন্দ।

পরে “উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায়, দেশ গড়বো সমাজসেবায়” সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন সমাজসেবা অধিদফতর কর্তৃক বাস্তবায়িত ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মস‚চির আওতায় ভিক্ষাবৃত্তি নিরসনে ভিক্ষুকদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ করা হয়।

চান্দ্রাকান্দি গ্রামের মো. নুর আলমকে গবাদিপশু, কৃষ্ণপুরের বিল্লাল হোসেনকে গবাদিপশু, চরমাছুয়া গ্রামের জেসমিন আক্তারকে গবাদিপশু, কলাকান্দার বিলকিস বেগমকে ব্যবসার জন্য শাড়ি কাপড়, নিশ্চিন্তপুরের কুলছুম বেগমকে গবাদিপশু, বৈদ্যনাথপুরের মেরাজ কাজীকে গবাদিপশু, মুল্লুক মাজির কান্দির আলী হোসেনকে গবাদিপশু, রামদাসপুরের মাহফুজা বেগমকে ব্যবসার জন্য দোকানের মালামাল, ডুবগীর বাড়ু প্রধানকে দোকানের মালামাল, গোয়াল ভাওর গ্রামের দেলোয়ার হোসেনকে গবাদিপশু ও এখলাছপুরের আরফতের নেছাকে গবাদিপশু সহ মোট ১১ জন ভিক্ষুককে বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষে উপকরণ দেওয়া হয়েছে।

সহকারী কমিশনার (ভ‚মি) মো. আল এমরান খানের সভাপতিত্বে ও উপজেলা সমাজসেবা অফিসার মো. আনিছুর রহমান তপুর উপস্থাপনায় আরো বক্তব্য রাখেন, মতলব উত্তর থানার ওসি (তদন্ত) মো. ছানোয়ার, চাঁদপুর জেলা পরিষদের সদস্য সরকার মো. আলাউদ্দিন, ফরাজীকান্দি ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রেজাউল করিম প্রমুখ।

সমাজ কল্যান মন্ত্রনালয় থেকে নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত্য দুটি পরিবারকে দুটি গৃহ প্রদান, ভিক্ষাবন্ধে সহায়ক ৮টি পরিবারকে ১টি করে গরু, ৩টি পরিবারকে ব্যবসার জন্য নগদ অর্থ প্রদান করা হয়েছে এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয় থেকে দুটি অসহায় দুঃস্থ্য ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে ডেউটিন বিতরন করা হয়েছে।

Loading

শেয়ার করুন