শাহরাস্তিতে প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

মোঃ কামরুজ্জামান সেন্টু :
চাঁদপুর শাহরাস্তি উপজেলায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ২০২২-২৩ অর্থ বছরের খরিপ-২ মৌসুমে রোপা আমন ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষে প্রণোদনা (বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার) এবং সংসদ সদস্যর ঐচ্ছিক তহবিল হতে অর্থ বিতরণ করা হয়েছে।

বুধবার (২১ জুন) দুপুর ১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বীজ ও সার এবং ঐচ্ছিক তহবিল হতে অর্থ বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি চাঁদপুর-৫ (শাহরাস্তি -হাজিগঞ্জ) আসনের সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম।

বিকাল সাড়ে ৩ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ূন রশিদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসরিন জাহান চৌধুরী শেফালি, পৌরসভার মেয়র হাজী আব্দুল লতিফ, সাবেক মেয়র মোশারফ হোসেন পাটোয়ারী। এতে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জেড এম আনোয়ার হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ তোফায়েল আহম্মদ ইরান, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার কাজল, পুলিশ পরিদর্শক (তদন্ত) খায়রুল আলম, পৌর আওয়ামী লীগের সভাপতি আহসান মঞ্জুরুল ইসলাম জুয়েল, সাধারণ সম্পাদক মাহবুব আলম চৌধুরী।

শুভেচ্ছা বক্তব্যে রাখেন, কৃষি কর্মকর্তা আয়শা আক্তার।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ২০২২-২৩ অর্থ বছরের খরিপ-২ মৌসুমে রোপা আমন ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির জন্য প্রনোদনার আওতায় উপজেলার ১০ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ৭শত জন কৃষকের মাঝে (বিনামূল্যে বীজ ও সার) এবং একই অনুষ্ঠানে সংসদ সদস্যর ঐচ্ছিক তহবিলের অর্থ ৩৫ জন প্রান্তিক কৃষকদের নগদ ১ লাখ ৯৪ হাজার ৫ শত টাকা বিতরণ করেন।

বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য দিতে গিয়ে বলেন, কৃষিবান্ধব সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি বিপ্লবের ধারাবাহিক কৃষি প্রণোদনার অংশ হিসেবে আজকের এ বীজ-সার বিতরণ। এর ফলে কৃষকরা রোপা আমন ধান আবাদে উৎসাহিত হবে এবং দেশে রোপা আমন উৎপাদন বৃদ্ধি পাবে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশজুড়ে বিনামূল্যে বীজ ও সার বিতরণের পাশাপাশি মূল্যবান কৃষি যন্ত্রপাতিতে ভুর্তকী দিচ্ছে।

Loading

শেয়ার করুন