ঈদ-উল-আজহা উপলক্ষে দক্ষিণ ইউনিয়নে ভিজিএফ এর চাল বিতরণ

হাইমচর প্রতিনিধি :

হাইমচর উপজেলার ৩নং আলগী দক্ষিণ ইউনিয়নের গরীব, অসহায়, হতদরিদ্র, দুঃস্থ ও দুর্যোগাক্রান্ত পরিবারে ঈদুল আজহা উপলক্ষে ভিজিএফ চাল বিতরণ করা হয়েছে। ২৪ জুন শনিবার সকাল থেকে দক্ষিণ ইউনিয়ন পরিষদে ইউপি চেয়ারম্যান সরদার আব্দুল জলিল মাস্টারের সার্বিক তত্ত্বাবধানে এ চাল বিতরণ করা হয়। এতে প্রতিজন প্রতি কার্ডে ১০ কেজি করে চাল পেয়ে খুশি হয়ে ঈদ আনন্দ উদযাপনের হিম্মত নিয়ে বাড়ি ফিরছেন।

উপকারভোগী হাসিম চৌকিদার বলেন, সামনে ঈদ। ঘরে চাল নেই, ইউনিয়ন পরিষদের চালের কার্ড পেয়ে স্বস্তি পেলাম। আজ বস্তা নিয়ে এসে চাল নিয়ে বাড়ি যাচ্ছি। আমাদের চেয়ারম্যান (সরদার আবদুল জলিল মাস্টার) আজীবন আমাদের চেয়ারম্যান থাকুক এ চাওয়া আমাদের। কারণ, আমরা ভরসা পাই, আমাদের একজন জলিল মাস্টার আছে।

নুরজাহান বেগম বলেন, আমরা আমাদের প্রাপ্য দাঁড়িপাল্লা দিয়ে ওজন করে নেই। এখানকার চেয়ারম্যান বাড়িতে গিয়ে কার্ড দিয়ে আসে, আমরা পরিষদে এসে চাল নেই। সরকারের সকল সুবিধা আমরা এ চেয়ারম্যানের মাধ্যমে ভোগ করি। তাই টাকার প্রলোভন বা সম্পদের লোভ আমাদেরকে চেয়ারম্যান নির্বাচিত করতে বাঁধা হয়ে দাঁড়ায় না।

ইউপি সদস্য সোহেল পাটওয়ারী জানান, ৩নং আলগী দক্ষিণ ইউনিয়নে ৩৩৭৯ টি ভিজিএফ কার্ড বরাদ্দ দেওয়া হয়েছে। আমার ৩নং ওয়ার্ডে সবচেয়ে বেশি জনসংখ্যা। মেম্বার হিসেবে কার্ড যা পাই, খুঁজে খুঁজে গরীব, অসহায়, হতদরিদ্র, দুস্থ ও কর্মহীন পরিবারকে দিয়ে আসি।এতে অন্তত তাদের ভাতের চাহিদা পূরণ হয়। আজ ঈদ-উল-আজহা উপলক্ষে প্রতি কার্ডে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে।

ইউপি চেয়ারম্যান সরদার আব্দুল জলিল মাস্টার বলেন, সরকারের সকল সুবিধা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে আমি তাদের সেবক নির্বাচিত হয়েছি। আসন্ন ঈদ-উল-আজহা উপলক্ষে গরীব, অসহায়, হতদরিদ্র পরিবারের জন্য সরকার ১০ কেজি করে চাল বরাদ্দ দিয়েছে। আজ শনিবার কার্ডধারীদের টিপসই রেখে প্রাপ্য চাল দাঁড়িপাল্লায় মেপে বুঝিয়ে দেওয়া হয়েছে।

Loading

শেয়ার করুন