ফরিদগঞ্জে একাধিক চুরি

ফরিদগঞ্জ প্রতিনিধি:

চাঁদপুরের ফরিদগঞ্জে একটি স্বর্ণের দোকানে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। উপজেলার রূপসা উত্তর ইউনিয়নের রূপসা বাজারের দীপু জুয়েলার্সের টিনের চাল কেটে ১৮ ভরি স্বর্ণ ও ৪৫০ ভরি রুপা চুরি করা হয়।

ভুক্তভোগী জানায়, চুরি হওয়া স্বর্ণ ও রুপার দাম প্রায় ২০ লাখ টাকা। শুক্রবার (১৮ আগষ্ট) দিবাগত রাতে এ চুরির ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ প্রশাসন।

সরে জমিনে জানা যায়, দীপু জুয়েলার্সের মালিক নয়ন চন্দ্র কুরী শুক্রবার দুপুর ২ টা নাগাদদোকান বন্ধ করে বাড়িতে চলে যায়। শনিবার সকাল ৯ টার সময় এসে দেখেন তার দোকানে চুরির ঘটনা ঘটেছে। আধাপাকা টিনসেড দোকানটির পিছনের অংশের টিনের চাল কেটে চুরির ঘটনা সংগঠিত হয়। এ সময় স্বর্ণ-রুপা দোকানে থাকা সিসিটিভি ক্যামেরা বিনষ্ট করে রেকর্ডকৃত ডকুমেন্ট কন্ট্রোলারসহ প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে যায় চোর চক্র।

দোকান মালিক নয়ন চন্দ্র কুরী জানান, দোকানের সিন্দুকের তালা ভেঙে ১৮ ভরি স্বর্ণ ও ৪৫০ ভরি রুপা নিয়ে গেছে চোরেরা। এসময় সিসিটিভি ক্যামেরা নষ্ট করে রেকর্ডকৃত ডকুমেন্ট কন্ট্রোলারসহ বিভিন্ন আসবাবপত্র নিয়ে যায় চোরেরা। সবমিলিয়ে ২১ লাখ টাকার ক্ষতি হয়েছে তার।

এদিকে ওই বাজারে ৭জন নৈশ্য প্রহরী থাকাবস্থায় এমন চুরির ঘটনা সংগঠিত হওয়াতে বাজার ব্যবসায়ীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। সম্প্রতি উপজেলার সর্বত্র ছিঁছকে চুরির ঘটনা বেড়েই চলতে। গত এক সপ্তাহে কমপক্ষে ৭টি চুরির ঘটনা ঘটেছে।ফরিদগঞ্জ বালিকা দক্ষিণ , ফরিদগঞ্জ পাইলট বালিকাউচ্চ বিদ্যালয়, শাহাপুর বসত ঘরে ,লতিফগঞ্জ মাদ্রাসায় , পাইকপাড়ায় খান বাড়িতে চুরির ঘটনা ঘটে। সম্প্রতি আইন শৃংখলার ব্যাপক অবনতি হতে শুরু করেছে ।

এ বিষয়ে ফরিদগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) প্রদীপ মন্ডল জানান, খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। ব্যবসায়ীকে বলেছি অভিযোগ দায়ের করতে। তদন্ত করে অপরাধীদের খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসা হবে।

ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ জানান, চুরির ঘটনায় অভিযোগের প্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে। তাছাড়া তিনি আরোও জানান, তদন্তের সার্থে অনেক কিছু প্রকাশ করা সম্ভব হচ্ছে না। আইন শৃংখলার উন্নয়ে পুলিশ নিরলস কাছ করে চলছে।

Loading

শেয়ার করুন