মতলব উত্তরে স্কুল মিল্ক ফিডিং কর্মসূচির উদ্বোধন

সফিকুল ইসলাম রানা :

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার মেধাবী জাতি গঠনে কাজ করছে। একটি জাতি মেধাবী না হলে সে দেশ কোনদিন এগিয়ে যেতে পারে না। শেখ হাসিনা বাংলাদেশের দেশের উন্নয়নের কারিগর। তিনিই এদেশের উন্নয়নের জন্য নিঃস্বার্থ কাজ করে যাচ্ছেন। যা বাংলাদেশেরতো বটেই, পৃথিবীর ইতিহাসে একটি রোল মডেল।

২০ আগস্ট রবিবার সকালে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার টরকি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য নিরাপদ ও পুষ্টিকর দুগ্ধজাত পণ্যের ‘স্কুল মিল্ক ফিডিং’ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলের সদস্য ও পরিকল্পনা প্রতিমন্ত্রী অধ্যাপক ড. শামসুল আলম এ কথা বলেছেন।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের মেধা বিকাশে ভালো খাবার প্রয়োজন। এর মধ্যে অন্যতম প্রধান খাদ্য দুধ। নিয়মিত দুধ খেলে পুষ্টি চাহিদা পূরণ ও রোগ প্রতিরোধ ক্ষমতা তৈরি হয়। তাই বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেধাবী প্রজন্ম গড়ে তুলতে শিক্ষার্থীদের ভালো খাবারের ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন। এ আলোকেই স্কুল মিল্ক কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।

প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় এবং উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে উপজেলা প্রাণি সম্পদ অফিসার জাকির হোসেনের সভাপতিত্বে এবং সমাজসেবক সগির আহমেদ সরকারের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেরা নির্বাহী অফিসার আশরাফুল হাসান।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, ছেংগারচর পৌরসভার মেয়র লায়ন আলহাজ্ব আরিফ উল্যাহ সরকার, সহকারী পুলিশ সুপার (কচুয়া সার্কেল) আবুল কালাম আজাদ, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মহিউদ্দিন, উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) বেলায়েত হোসেন, স্কুল পরিচালনা কমিটির সভাপতি সমাজসেবক গোলাম কিবরিয়া স্বপন দেওয়ানজি, প্রধান শিক্ষক বিল্লাল হোসেন। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা প্রাণি সম্প্রসারণ কর্মকর্তা ডা. তানিম মাহমুদ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও গজরা ইউপি চেয়ারম্যান শহীদ উল্যাহ প্রধান, গুলশান থানা যুবলীগের সহ-সভাপতি মাহবুবুর রহমান সেলিম, উপজেলা আওয়ামীলীগের সদস্য আতিকুর রহমান, আওয়ামীলীগ নেতা আলাউদ্দিন প্রধান, ইসলামবাদ ইউপি চেয়ারম্যান শাখাওয়াত হোসেন সরকার মুকুল, সাবেক ইউপি চেয়ারম্যান লিয়াকত হোসেন, আওয়ামীলীগ নেতা মফিজুল ইসলাম চৌধুরী ভুলন।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, শেখ হাসিনা শুধু দেশের শিক্ষা ব্যবস্থাকে আধুনিক করেননি, এ আধুনিক শিক্ষাকে গ্রহণ করতে শিশুদের মেধার বিকাশের প্রয়োজন। আর তাই আদর্শ খাদ্য হিসাবে শিশুদের মাঝে বিনামূল্যে দুধ প্রদান করছেন।

Loading

শেয়ার করুন