উপজেলা নির্বাচনে তরুন প্রজন্মের অহংকার ভাইস চেয়ারম্যান প্রার্থী জাকির খান

সফিকুল ইসলাম রানা : রাজনীতির থাকতে হলে দরকার সবার আগে গঠন মূলক সমাজ সেবা। পাশাপাশি রাজনীতিকে ডাল হিসেবে ব্যবহার না করে মানবতার সেবা নিয়োজিত থাকা আর সেই সূত্রে ধরেই ছেংগারচোর পৌরসভার মধ্যে ঠাকুরচর গ্রামের খান বাড়ির একজন উদীয়মান সমাজ সেবকের কথা বলছিলাম, চাঁদপুরজেলা মতলব উত্তর উপজেলার নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী হিসেবে নিজেকে আগাম জানান দিচ্ছে।

এদিকে দ্বাদশ সংসদ নির্বাচনের শেষ হওয়ার সাথে সাথে চলতি সময় আগামী উপজেলা নির্বাচন নিয়ে জটিল হিসাবে নিকাশ কাজ শুরু হয়ে গেছে। আর সেই কারণে মতলব উত্তর উপজেলার মধ্যে আলোচনা হচ্ছে আগামী উপজেলা নির্বাচন নিয়ে, চায়ের দোকানে দোকানে আলোচনা কেন্দ্রবিন্দু আচ্ছা উপজেলা নির্বাচন, সাধারণ মানুষের পাশাপাশি বহু হুজুরও রয়েছে এজাতীয় আলোচনা নিয়ে । আলোচনা কিংবা সমালোচনা যাই হোক না কেন আসলে সাধারণ মানুষ হিসাব নিকাশ সঠিন, যদিও দলবাজির কারণে যোগ্য প্রার্থী হেরে যায়। তারপরেও কে হচ্ছে সম্ভাবনা চেয়ারম্যান কিংবা ভাইস চেয়ারম্যান প্রার্থ, আর সেই কারণে কে হবে উপজেলা নির্বাচন ভাইস চেয়ারম্যান। অবশ্যই ইতিমধ্যে দুই চার জন নাম শোনা যাচ্ছে আর সেই কারণে নিজ এলাকার সাধারণ ভোটারদের শাপাশি পৌরসভা ও সমগ্র উপজেলার মধ্যে দাবি উঠেছে পৌর যুবলীগের সাধারণ সম্পাদ মো: জাকির খান, নিয়ে আগামী উপজেলা নির্বাচন প্রার্থী হিসেবে দেখতে চায়। সমাজসেবা রয়েছে
সুখ্যতির পাশাপাশি মুরুব্বি জ্ঞান দারুন।

এককথায় অসাধারণ বললেও ভুল হবে না। আর সেই কারণে সকলের আস্থার প্রতীক জাকির ভাই, এদিকে দিন যাতোই যাচ্ছে আলোচনা ততই তীব্র গতিতে আচ্ছা একজন চমৎকার মানুষ ও নিরহংকার নেতা জাকির খান ভাইকে নিয়ে, যদিও বর্তমান সমাযে বহু প্রার্থীর নাম শোনা যাচ্ছে, কিন্তু একজন ক্রীড়া মতি ও সমাজ সেবক, হিসাবে ইতিমধ্যে আলোচনা উঠে এসেছে ,জাকির খান রাজনৈতিক পদমর্যাদা নিয়ে ভাবে কম তারপরেও ছেংগারচর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক হিসেবে পরিচিত একটি মুখ এছাড়াও মতলব উত্তর উপজেলায় দলমত নির্বিশেষে সাধারণ মানুষের কাছে দারুন গ্রহণযোগ্য রয়েছে। অবশ্য মহান আল্লাহর রহমত দরকার রয়েছে। সার্বিক বিবেচনায় মনোনয়ন প্রত্যাশা হিসেবে ভাইস চেয়ারম্যান প্রার্থী জাকির খান এ সময় আলোচনার সাধারণ মানুষের কাছে। আর আমরাও মতলব উত্তর উপজেলা মধ্যে আলোচনা কেন্দ্র বিন্দুর প্রার্থীর কথা বলছিলাম, মতলব উত্তর উপজেলা মধ্যে আগামী উপজেলা নির্বাচন অংশ গ্রহণ করার জন্য বার্তা দিচ্ছেন জাকির ভাই। অবশ্য সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়ে আগামী উপজেলা নির্বাচন ভাইস চেয়ারম্যান প্রার্থী হওয়ার মিশন নিয়ে দুর্দান্ত গতিতে এগিয়ে চলছে একজন জাকির খান ভাই। দারুন সদালাপী ও মিশুক স্বভাবের কারণে ইতিমধ্যে সাধারণ মানুষের কাছে দারুন গ্রহণ যোগ্যতা পাচ্ছে।

আরসেই কারণে আত্মা মানবতার সেবার এগিয়ে আসছে। সর্বশেষ তথ্য অনুযায়ী জানা গেছে মত উত্তর উপজেলার ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে সর্বশেষে রয়েছে, এক সাক্ষাতে তিনি বলেন, আমি নেতা হওয়ার জন্য নয় বরং সাধারণ মানুষের সেবা করার জন্য কাজ করতে যাচ্ছি। এলাকার মানুষের অনুরোধে আমি আগামী উপজেলা নির্বাচন ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে কাজ করতে যাচ্ছি, বাদ বাকিটা কর্তার রহমত। এলাকার সম্মানিত ভোটাররা আমাকে যোগ্য মনে হলে সম্মান শুরুপ ভোট প্রয়োগ করবেন, তিনি আরো বলেন আমি মানুষের কল্যাণ সব সময় এগিয়ে আসবো। দল মত নির্বিশেষে সকল শ্রেণীর মানুষ পাশে থাকবে ইনশাআল্লাহ। দলের পরিচয় বড় কথা নয় আমরা সকলেই মতলব উত্তর উপজেলার মানুষ। আমরা সকলে একটি পরিবারের লোকজন।

প্রকাশিত : বৃহস্পতি বার, ২৮ মার্চ ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

শেয়ার করুন

Loading

শেয়ার করুন