মতলব উত্তরে ফতেপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে শোক দিবস পালিত

সফিকুল ইসলাম রানা :

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী পালন করা হয়েছে। ১৫ আগস্ট মঙ্গলবার সকালে নাউরী আহম্মাদীয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত শোক সভা, মিলাদ দোয়া, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং বৃক্ষ রোপণ কর্মসূচি বাস্তবায়ন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

ফতেপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন সরকারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সরকার মোঃ আলাউদ্দিনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শাহজাহান প্রধান, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান মোঃ জহির, ফতেপুর পশ্চিম ইউপি চেয়ারম্যান নুর মোহাম্মদ, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক প্রমুখ। পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন এবং মিলাদ দোয়া পরিচালনা করেন মাওলানা মোঃ জাকারিয়া।

প্রধান অতিথির বক্তব্যে অ্যাড. নুরুল আমিন রুহুল এমপি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের দিয়েছেন স্বাধীন সার্বভৌমত্ব বাংলাদেশ। একদল বিপদগামীরা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে। সেই থেকে বাঙালী জাতির জন্য ১৫ আগস্ট একটি কালো অধ্যায়। আজকের এই দিনে শোককে শক্তিতে রুপান্তরিত করে এগিয়ে যেতে হবে। আজকের এই দিনে বঙ্গবন্ধুর খুনীদের ফাঁসির রায় দ্রুত কার্যকর করতে সরকারের প্রতি অনুরোধ জানাচ্ছি।

প্রধান আলোচক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হারানোর ব্যাথা আমাদের হৃদয়ে থাকবেই। তাই এই শোককে শক্তিতে রুপান্তরিত করে দেশের উন্নয়নে ধারা অব্যাহত রেখে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে।

Loading

শেয়ার করুন