সরকারের উন্নয়ন দুর্নীতিবাজ এমপি-মন্ত্রীদের কারণে ভূলুণ্ঠিত হচ্ছে : আল্লামা বাহাদুর শাহ

মোঃ কামরুজ্জামান সেন্টু :
সারা দেশে সরকারের এতো উন্নয়ন হয়েছে কিন্তু এ উন্নয়ন সরকারের দুর্নীতিবাজ এমপি মন্ত্রীদের জন্য ভূলুণ্ঠিত হচ্ছে। সকলে নিজের আখের গোছাতে ব্যস্ত। তারা সাধারণ জনগণের জানমালের নিরাপত্তা সহ শান্তি পূর্ণ বসবাসের আবাসস্থল নিশ্চিত করতে কখনো চেষ্টা করে না। কারণ তাদের মধ্যে ধর্মীয় জ্ঞান ও আল্লাহর ভীতি নেই।

আমরা আল্লাহ ও রাসূলের ন্যায়, নীতি এবং আদর্শ মোতাবেক একটি সুষ্ঠু সুন্দর রাষ্ট্র পরিচালনায় বিশ্বাসী। আমরা ক্ষমতায় আসলে সাধারণ মানুষ ভালো থাকবে। তারা নিরাপদে এবং কোরআন সুন্নাহর আলোকে জীবন যাপন করার সুযোগ পাবে ইনশাআল্লাহ।

শনিবার (২৮ আগষ্ট/২৩) বিকেলে চাঁদপুরের শাহরাস্তির পৌরশহরের কালিবাড়ী মাঠে উপজেলা ইসলামিক ফ্রন্টের আয়োজনে স্বাধীন, নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে অবাধ, সুষ্ঠু অংশগ্রহণমূলক নির্বাচন এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবিতে জনসভায় প্রধান অতিথির বক্তব্যে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের চেয়ারম্যান ও চাঁদপুর-৫ (শাহরাস্তি -হাজীগঞ্জ) নির্বাচনী এলাকার সম্ভাব্য সংসদ সদস্য পদ প্রার্থী আল্লামা ছৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরো বলে, স্বাধীনতার ৫২ বছর অতিক্রান্ত হলেও এদেশে এখনও একটি টেকসই নির্বাচনী ব্যবস্থা গড়ে উঠে নি। যা নিতান্তই লজ্জাজনক। নির্বাচনের ক্ষেত্রে তত্ত্বাবধায়ক ফর্মুলা একটি আপদকালীন ব্যবস্থাপনা। একমাত্র প্রভাবমুক্ত একটি স্বাধীন নির্বাচন কমিশনই অবাধ, সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পারে। দেশের অভ্যন্তরীন রাজনীতিতে বিদেশিদের দৌড়ঝাঁপ তথা অযাচিত হস্তক্ষেপ কুটনৈতিক শিষ্টাচার বহির্ভূত। বিদেশিরা কখনও ক্ষমতা আনয়নের অবলম্বন হতে পারে না মন্তব্য করে তিনি বলেন- স্বাধীনতা বিরোধী অপশক্তি জামাআত ও হেফাজতিরা এখন কৌশল পরিবর্তন করে রাষ্ট্রীয় নীতি নির্ধারক হতে মরিয়া হয়ে উঠেছে। এদের অপকৌশলের বিরুদ্ধে সজাগ ও সতর্ক থাকতে হবে। অর্থ পাচারকারীরা দেশ-জাতির শত্রু, এদের চিহ্নিত পূর্বক তাদের নাম জনসম্মুখে প্রকাশ করে পাচারকৃত অর্থ ফিরিয়ে আনার উদ্যোগ গ্রহণ করতে হবে। এছাড়া নিত্যপণ্যের মূল্য স্বাভাবিক পর্যায়ে আনতে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ইতিবাচক ও বলিষ্ঠ পদক্ষেপ গ্রহণের ওপর তিনি গুরুত্বারোপ করেন।

 

ফিলিস্তিনে দখলদার ইসরাইলের নৃশংসতা-নিষ্ঠুরতায় গোটা ফিলিস্তিন এখন বধ্যভূমিতে পরিণত হয়েছে। সাম্রাজ্যবাদী গোষ্ঠীর প্রত্যক্ষ পৃষ্টপোষকতায় ইসরাইলী বাহিনী গাজায় নির্বিচারে গণহত্যা চালাচ্ছে। গাজায় এখন মানবিক বিপর্যয় ঘটেছে। এহেন অবস্থার পরিবর্তন না হলে গোটা মধ্যপ্রাচ্যের অস্থিত্বই সংকটাপন্ন হয়ে পড়বে। ফিলিস্তিন রাষ্ট্রের স্বাধীনতা এবং মসজিদুল আকসার দখলমুক্তিই একমাত্র নেতিবাচক অবস্থার অবসান ঘটাতে পারে। তিনি বিপন্ন ফিলিস্তিনি জনগণের পাশে ইতিবাচক সহযোগিতার হস্ত প্রসারিত করে এগিয়ে আসার জন্য বিশ্বের সকল মুসলিম রাষ্ট্র সমূহের প্রতি উদাত্ত আহবান জানিয়েছেন।

উপজেলা ইসলামিক ফ্রন্টের সভাপতি মাস্টার মোঃ হেলাল উদ্দিনের সভাপতিত্বে এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ইসলামিক ফ্রন্টের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব শ ম হামিদ, মজিবুর রহমান, মোশারফ হোসেন হেলালি, শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান মিন্টু, ইসলামিক ফ্রন্টের চাঁদপুর জেলা সাধারণ সম্পাদক আবুল হাশেম শাহ মিয়াজী, ইসলামী ছাত্রসেনার কেন্দ্রীয় সভাপতি অ্যাড. শেখ ফরিদ মজুমদার, ইসলামী ছাত্রসেনার সাবেক কেন্দ্রীয় সভাপতি ও কেন্দ্রীয় যুব ফ্রন্টের আহ্বায়ক আল্লামা মনির হোসাইন, জেলা ইসলামী ফ্রন্টের সহ সাধারণ সম্পাদক মাসুদ হোসাইন আল কাদেরী, উপজেলা ছাত্রসেনার সাধারণ সম্পাদক মমতাজুল আরেফিন হেলালি, ইসলামী যুব ফ্রন্ট জেলা কমিটির আহ্বায়ক মোঃ মিজানুর রহমান, ইসলামী ছাত্রসেনার উপজেলা সভাপতি কাজী মোঃ দেলোয়ার হোসেন প্রমুখ।

সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন, মাওঃ সাইফুল ইসলাম হেলালি।

নাতে রাসুল পরিবেশন করেন- মাওঃ আরিফুল ইসলাম তাহেরী ও জাতীয় সংগীত পরিবেশন করেন, মাওঃ মমতাজ উদ্দিন আরেফিন ও তার দল।

Loading

শেয়ার করুন