হাইমচরে বহিরাগত লোক দিয়ে মানববন্ধন, প্রাক্তন-বর্তমান শিক্ষার্থীদের ঘটনা রাজনৈতিক দিকে প্রবাহিত করার পাঁয়তারা

নিজস্ব প্রতিনিধিঃ হাইমচর উপজেলার নীলকমল ওচমানিয়া উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের মাঝে ঘটে যাওয়া ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক ভাবে প্রবাহিত করার পায়তারা করছেন একটি রাজনৈতিক মহল। এতে করে রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার হচ্ছেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন চেয়ারম্যান প্রার্থী এস এম আল মামুন সুমন। উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক ভাবে সম্মানহানী করার লক্ষে বহিরাগত লোক দিয়ে মানববন্ধন করান রাজনৈতিকমহলটি। মানববন্ধনে বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক বিহীন, বহিরাগত লোক দিয়ে মানববন্ধন করানোর হয় বলেও অভিযোগ করেছেন বিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয় লোকজন।

এবিষয়ে বিদ্যালয়ের ১০ম শ্রেনীর শিক্ষার্থী মিলন, ১০ম শ্রেণির ছাত্র মারুফ, ৭ম শ্রেণির শিক্ষার্থী জাহিদসহ কয়েকজন শিক্ষার্থী জানান, আমাদের স্কুলে কয়েকদিন আগে প্রাক্তন শিক্ষার্থী নাসির মাস্টার সহ কয়েকজন বহিরাগত লোক প্রধান শিক্ষককে গালমন্দ করায় আমাদের কয়েকজন শিক্ষার্থী প্রতিবাদ করেন। তখন নাসির মাস্টার ও শিক্ষার্থীদের মধ্যে ধাক্কা ধাক্কি হয়। বিদ্যালয়ের সভাপতির মধ্যস্থতায় পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। সেখানে সভাপতির সাথে কারও সাথে কোন মারামারি তো দুরের কথা কথাকাটাকটি হয়না। কিন্তু আজ নাসির মাস্টার বহিরাগত লোকজন এনে বিদ্যালয়ের সামনে মানববন্ধন করেন। এখানে তিনি গন্ডামারা, রামপুর, বিশকাঠালি এলাকা থেকে ভারাটে লোক এনে মানববন্ধন করিয়েছেন। যা বিদ্যালয়ে ঘটেনি ওনি ত উপাস্থাপন করে সভাপতিকে হেয় করাতে চাইছেন। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

স্থানীয় গাছ ব্যবসায়ী নজির গাজী জানান, আমি এখানে গাছের কাজ করি। দু’জন লোক এসে আমাকে টেনে নিয়ে লাইনে দাঁড় করিয়ে ছবি তুলেন। কিসের মানববন্ধন, কি জন্য মানববন্ধন আমি কিছুই জানি না।

বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি এসএম আল মামুন সুমন জানান, ঐদিন বিদ্যালয়ে প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায় ধাক্কাধাক্কি হয়। সেই ঘটনাকে কিছু সংখ্যক রাজনৈতিক নেতা ভিন্নদিকে প্রবাহিত করার পাঁয়তারা করছেন। বিষয়টি নিয়ে যেহেতু মামলা হয়েছে আইনগত ভাবে তদন্তের মাধ্যমে সঠিকটা বের হয়ে আসবে। কিন্তু আজ তারা আমাকে হেয় করার জন্য যে মানববন্ধন করেছে এটি সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণীত। যাদের নিয়ে মানববন্ধন করেছে এরা সব বাহিরের বহিরাগত লোক। বহিরাগত লোক দিয়ে মানববন্ধন করিয়ে আমার সম্মানহানী করার জন্য কাজ করছে একটি রাজনৈতিক মহল।

প্রকাশিত :  রোববার, ০৭  এপ্রিল ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

শেয়ার করুন

Loading

শেয়ার করুন