অঙ্গীকার বন্ধু সংগঠনের ১০ম বর্ষপূর্তি উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট:

বন্ধুত্বের ঐক্য গড়ে, সেবার সুড়ঙ্গ পথে হাঁটবো’ এই স্লোগানে উদ্দীপ্ত চাঁদপুরের স্বেচ্ছাসেবী সামাজিক ও শিক্ষামূলক কাজে ব্যাপৃত শিক্ষিত তরুণ প্রজন্মের অরাজনৈতিক প্ল্যাটফর্ম “অঙ্গীকার বন্ধু সংগঠনের দশম বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠিত হয়েছে।

০২ জুন, শুক্রবার মতলব দক্ষিণ উপজেলায় সূর্যমুখী কচি-কাঁচা মিলনায়তনে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।সংগঠনের সভাপতি মুহাম্মদ আল আমিন মিয়াজীর সভাপতিত্বে সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালীউল্যাহ সরকার তৌহিদের সঞ্চালনায় উপস্থিত থেকে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন সূর্যমুখী কঁচি-কাঁচার মেলার সভাপতি, অঙ্গীকার বন্ধু সংগঠনের উপদেষ্টা পরিষদের সদস্য , বিশিষ্ট শিশু সংগঠক মাকসুদুল হক বাবলু। এই সময় তিনি সংগঠনের এক দশক পূর্তি উপলক্ষে সবাইকে শুভেচ্ছা জানান। তিনি আরো বলেন, অঙ্গীকার বন্ধু সংগঠন স্বেচ্ছাসেবী, সামাজিক ও শিক্ষামূলক কাজে প্রতিষ্ঠালগ্ন থেকে কাজ চালিয়ে যাচ্ছে।সামাজিক কাজে তাদের নিঃস্বার্থভাবে এগিয়ে আসা আগামী দিনেও অব্যাহত থাকবে। মহতি কার্যক্রম আরো বিস্তৃত হবে। আমি সব সময় তাদের ভালো কাজের পাশে আছি। যুগ যুগ টিকে থাকুক এই সংগঠন।

এতে আরো বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা পরিষদ সদস্য, বিশিষ্ট শিক্ষাবিদ ও সংগঠক ফারুক আহমেদ বাদল, উপদেষ্টা পরিষদ সদস্য ও বিশিষ্ট আবৃত্তি শিল্পী সাইয়্যেদুল আরেফিন শ্যামল, সংগঠনের এলিট পরিষদ সদস্য ও মতলব পৌরসভার ০৬ নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুল ইসলাম মোহন, বিশিষ্ট শিক্ষানূরাগী আল মহসিন প্রধান, এলিট পরিষদের সদস্য, কৃষি উদ্যোক্তা সোহেল রানা সরকার।

উপস্থিত সকল বক্তা তাদের বক্তব্যে উল্লেখ করেন, অঙ্গীকার বন্ধু সংগঠন করোনাকালীন সময়ে উপজেলা প্রশাসনের আহবানে সাড়া দিয়ে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করেছিলেন। মাদকমুক্ত সুন্দর সমাজ প্রতিষ্ঠায় সামাজিক সংগঠন হিসেবে অঙ্গীকার আরও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন।তারা বলেন, করোনাকালীন সময় সহ বিভিন্ন দূর্যোগকালীন সময়ে অঙ্গীকার বন্ধু সংগঠন অতীতে পীড়িত মানুষের পাশে ছিলো। ২০১৩ সাল থেকে স্বেচ্ছাসেবী, সামাজিক ও শিক্ষামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে বিরতিহীনভাবে। এই সকল কাজ করতে গিয়ে বিভিন্ন বাঁধা-বিপত্তি অতিক্রম করে বন্ধুত্বের ঐক্য গড়ে, সেবার সূড়ঙ্গ পথে হেঁটে চলছে। বক্তারা এমন মহতী উদ্যোগে একাত্মতা প্রকাশ করেন এবং আগামী দিনেও এরকমভাবে মহতী কার্যক্রম অব্যাহত রাখার আহবান জানান।

সংগঠনের পক্ষ থেকে স্বাগত বক্তব্য রাখেন অঙ্গীকার বন্ধু সংগঠনের সাংগঠনিক সম্পাদক এ এস পলাশ, মো: পারভেজ তালুকদার, সাবেক অর্থ সম্পাদক শাহনেওয়াজ পাটোয়ারী তৌকির, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মোঃ জিহাদুল ইসলাম।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তিলাওয়াত করেন সংগঠনের সহ শিক্ষার্থী কল্যাণ সম্পাদক মোঃ তামিম তালুকদার, গীতা পাঠ করেন সংগঠনের আপ্যায়ন সম্পাদক সুমন চন্দ্র সাহা।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সহ- প্রচার সম্পাদক সিমান্ত পাল, সাহিত্য সম্পাদক এএম সাদ্দাম হোসেন, ক্রীড়া সম্পাদক ইকবাল হোসেন আরিয়ান, প্রবাসী কল্যাণ সম্পাদক মোঃ শাকিল আহম্মেদ নিলয়, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সম্পাদক দেওয়ান জিসান, সাবেক যোগাযোগ সম্পাদক সুমন পাটোয়ারী সহ অন্যান্য সদস্যরা। পরে সবাই একত্রে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেন।

Loading

শেয়ার করুন