অঙ্গীকার বন্ধু সংগঠন কর্তৃক আয়োজিত ১১তম বর্ণ প্রতিযোগিতা-২০২৪ এর ফলাফল প্রকাশ

বিশেষ প্রতিনিধিঃ চাঁদপুরের শিক্ষিত তরুণ প্রজন্মের অরাজনৈতিক প্ল্যাটফর্ম অঙ্গীকার বন্ধু সংগঠন ও যুবকল্যাণ সংস্থা এর আয়োজনে বর্ণ প্রতিযোগিতা-২০২৪ এর ফলাফল প্রকাশ করা হয়েছে।

গত ২৪ ফেব্রুয়ারি সংগঠনের স্থায়ী পরিষদের ১৭৯তম বোর্ডসভায় বর্ণ প্রতিযোগিতা উদযাপন উপ-কমিটির তত্ত্বাবধানে গঠনতন্ত্র মোতাবেক গঠিত পরীক্ষক প্যানেল কর্তৃক উপস্থাপিত ফলাফল প্রকাশের অনুমোদন লাভ করে। ২৭ ফেব্রুয়ারি মঙ্গলবার চূড়ান্তভাবে অঙ্গীকার মিডিয়া সেলের মাধ্যমে সংগঠনের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোতে একযোগে উক্ত ফলাফল প্রকাশিত হয়।

গত ১৬ ফেব্রুয়ারি, শুক্রবার অনুমোদিত কেন্দ্রে অনুষ্ঠিত “বর্ণ প্রতিযোগিতা -২০২৪” এ বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাদ্রাসার ইবতেদায়ী ও নূরানী বিভাগ এবং কিন্ডারগার্টেন স্কুলের অংশগ্রহণকৃত প্রাক-প্রাথমিক/ শিশু শ্রেণি ও ১ম শ্রেণির শিক্ষার্থীদের মধ্য থেকে দুই ক্যাটাগরিতে প্রতি শ্রেণির ২০ জন করে মোট ৪০ জন মেধাতালিকায় উত্তীর্ণ হয়। প্রতিযোগিতার ফলাফল নিম্নে মেধাক্রমানুসারে উল্লেখ করা হলোঃ প্রাক-প্রাথমিক/ শিশু শ্রেণির ইমাম হাসান_ ১ম স্থান, রেজি. নংঃ২৪-৭৪০১, ইদ্রিছিয়া হাফেজিয়া নুরানী মডেল মাদ্রাসা। মোঃ সাফায়াত_ ২য় স্থান, রেজি. নংঃ২৪-৭১৭৬,কচি কাঁচা প্রি-ক্যাডেট স্কুল।আবরার রাহী_৩য় স্থান, রেজি. নংঃ২৪-৭১৫৫, শামছুল হক মডেল মাদ্রাসা।মোহাম্মদ আশিকুল ইসলাম_৪র্থ স্থান, রেজি. নংঃ২৪-৭১৬৭ , কচি কাঁচা প্রি-ক্যাডেট স্কুল। হাফিজা আলম_৫ম স্থান,রেজি. নংঃ২৪-৭৩৯৯, ১০৮ নং পূর্ব বাইশপুর সপ্রাবি। রাজশ্রী বালা_৬ষ্ঠ স্থান, রেজি. নংঃ২৪-৭১৮২,কচি কাঁচা প্রি-ক্যাডেট স্কুল। মিনহা_৭ম স্থান, রেজি. নংঃ২৪-৭২০১,স্ট্যান্ডার্ড ট্যালেন্ট একাডেমি। আরিফা আক্তার_৮ম স্থান, রেজি. নংঃ২৪-৭৪৬৪,আল-বারাকা মডেল স্কুল। দূরদানা মাশিয়াত জামান_৯ম স্থান, রেজি. নংঃ২৪-৭১১৩, ১১১ নং মতলব মডেল সপ্রাবি। প্রান্তিক সরকার_১০ম স্থান, রেজি. নংঃ২৪-৭১৩৫,ডিউড্রপস ইন্টারন্যাশনাল স্কুল। এছাড়াও বিশেষ স্থান অর্জন করেছে ক্রমানুসারে আরিশা বিনতে আলী, রেজি. নংঃ২৪-৭৪০৩,০৩ নং চরনিলক্ষ্মী সপ্রাবি।মুনতাসির শামছ, রেজি. নংঃ২৪-৭৩৯৮,১০৮ নং পূর্ব বাইশপুর সপ্রাবি।মুনিবা ফারহিন আরশি, রেজি. নংঃ২৪-৭১৮১,কচি কাঁচা প্রি-ক্যাডেট স্কুল। হিমেল রায়, রেজি. নংঃ২৪-৭৪৩৮, ১৬৪ নং লামচরী সপ্রাবি। কাইফা রহমান, রেজি. নংঃ২৪-৭১৪৭,৩২ নং পৈলপাড়া সপ্রাবি। তাবাসসুম আক্তার, রেজি. নংঃ২৪-৭২১৮, ০৫ নং দূরগাঁও সপ্রাবি। নাঈম মির্জা, রেজি. নংঃ২৪-৭১৪৩, ১৬৫ নং নওগাঁও বালিকা সপ্রাবি। আদিত্য মজুমদার, রেজি. নংঃ২৪-৭২১২, স্বরলিপি প্রি-ক্যাডেট স্কুল। নুর আক্তার রোজা, রেজি. নংঃ২৪-৭৪৫৮,পশ্চিম নাগদা সপ্রাবি। রাহুল ঘোষ, রেজি. নংঃ২৪-৭৪৭৩, ১৪ নং মাছুয়াখাল সপ্রাবি।

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

১ম শ্রেণির ফাহাদ বিন ইউনুছ_১ম স্থান, রেজি. নংঃ২৪-৭৭৫৯,১১১ নং মতলব মডেল সপ্রাবি। আহসান হাবিব_২য় স্থান, রেজি. নংঃ২৪-৮০৯৩, আল-বারাকা মডেল স্কুল। উম্মে হালিমা_৩য় স্থান, রেজি. নংঃ২৪-৭৭৫১, ১১০ নং দগরপুর সপ্রাবি। আল- আদিয়াত_ ৪র্থ স্থান, রেজি. নংঃ২৪-৭৮১৮, শামছুল হক মডেল মাদ্রাসা। ফারিস্তা মেহেভিন_৫ম স্থান, রেজি. নংঃ২৪-৭৯৮৩, ১০৮ নং পূর্ব বাইশপুর সপ্রাবি। সাবিকুন্নার রাইয়্যা_৬ষ্ঠ স্থান, রেজি. নংঃ২৪-৮১২০, ১৫৫ নং নারায়ণপুর সপ্রাবি। সানজিদা আলম_৭ম স্থান, রেজি. নংঃ২৪-৮০৯১, আল- বারাকা মডেল স্কুল। রাফসান রুসাদ_ অষ্টম স্থান, রেজি. নংঃ২৪-৭৮২৬, কচি কাঁচা প্রি-ক্যাডেট স্কুল। রাকিকা_নবম স্থান, রেজি. নংঃ২৪-৭৮১০,শামছুল হক মডেল মাদ্রাসা। সৃজিতা পাল অত্রি_দশম স্থান, রেজি. নংঃ২৪-৭৮৪০, কচি কাঁচা প্রি-ক্যাডেট স্কুল। এছাড়াও বিশেষ স্থান অর্জন করেছে ক্রমানুসারে আহাম্মদ হামজা, রেজি. নংঃ২৪-৮১০৮, ১৬০ নং পুটিয়া সপ্রাবি। আনহা রহমান, রেজি. নংঃ২৪-৮১৩৫, ১৪৪ নং নারায়ণপুর উত্তর সপ্রাবি। আদিবা রহমান, রেজি. নংঃ২৪-৮০৮৮, আল- বারাকা মডেল স্কুল। নূর মোহাম্মদ নূহ, রেজি. নংঃ২৪-৮১৩৮, ১৪৪ নং নারায়নপুর উত্তর সপ্রাবি। সাফা তাছনিম, রেজি. নংঃ২৪-৭৭৯২, ১১০ নং দগরপুর সপ্রাবি। আফরিদা হাসান, রেজি. নংঃ২৪-৮০৭৩, নাগদা আইডিয়াল কিন্ডারগার্টেন স্কুল। মো: রাহাদ হোসেন, রেজি. নংঃ২৪-৮০৫৭, ১৬২ নং নাগদা সপ্রাবি। মোহাম্মদ মুরসালিন, রেজি. নংঃ২৪-৭৯৯৫, ১০৯ নং শ্রীবর্দি সপ্রাবি। মোঃ মিরাজ হোসেন, রেজি. নংঃ২৪-৮০৫১, ০৭ নং কাজিয়ারা সপ্রাবি। আলিফা ইফতিয়া হেনা, রেজি. নংঃ২৪-৮১৪২, ১২ নং দক্ষিণ নারায়ণপুর সপ্রাবি।

বর্ণ প্রতিযোগিতা উদযাপন উপ-কমিটির আহবায়ক মাহিনুর ইসলাম বৃষ্টি বলেন, বর্ণ প্রতিযোগিতায় যেসকল খুদে শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছে আমরা মনেকরি, তাদের সকলেই আগামীর সম্ভাবনাময় মেধাবী শিক্ষার্থী। এঁদের সবার মধ্য থেকে উত্তরপত্রে নির্দিষ্ট সময়ের মধ্যে সবচে’ ভালোভাবে যারা ‘বাংলা বর্ণমালা( স্বরবর্ণ ও ব্যঞ্জনবর্ণ) লিখতে পেরেছে তাদের মধ্য থেকে প্রতি শ্রেণিতে প্রথম ২০ জনকে দুই ক্যাটাগরিতে মূল্যায়ন করা হয়েছে। উল্লেখিত মোট ৪০ জন শিক্ষার্থীকে আনুষ্ঠানিকভাবে পুরস্কার প্রদান করা হবে। পুরস্কার হিসেবে থাকবে প্রত্যেক শিক্ষার্থীর জন্য মহামূল্যবান সার্টিফিকেট, ক্রেস্ট ও শিক্ষা উপকরণ।

প্রতিযোগিতা উদযাপন উপ-কমিটির সদস্য সচিব মোহাম্মদ সবুজ বলেন,বর্ণ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের স্থান ও তা‌রিখ পরবর্তীতে জা‌নি‌য়ে দেওয়া হবে। স্ব স্ব প্রতিষ্ঠানের সম্মা‌নিত প্রধান শিক্ষক/ ম্যানেজিং কমিটির দায়িত্বশীল ব্যক্তিগণ, সহকারী শিক্ষকবৃন্দ ও অভিভাবকদেরকে বিজয়ী শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠান স্থলে উপস্থিত থেকে পুরস্কার, স্মারক ও সনদপত্র গ্রহণ করার জন্য অনুরোধ করা গেল।

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

বর্ণ প্রতিযোগিতা উদযাপন উপ-কমিটির যুগ্ম সমন্বয়ক ও সংগঠনের সাধারণ সম্পাদক এএস পলাশ বলেন, স্বেচ্ছাসেবী, সামাজিক ও শিক্ষামূলক কাজের অংশ হিসেবে সারা বছর জুড়ে অঙ্গীকার বন্ধু সংগঠন ও যুবকল্যাণ সংস্থা সাংগঠনিক ক্যালেন্ডার অনুযায়ী কর্মসূচী পালন করে আসছে।

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

সার্বিক বিষয়ে সংগঠনের প্রতিষ্ঠাতা, কার্যনির্বাহী পরিষদের সভাপতি মুহাম্মদ আল-আমিন মিয়াজী বলেন, ২০১৪ সাল থেকে বিরতিহীনভাবে অদ্যাবধি ১০ম বার বাংলাদেশে আমরাই প্রথম বাংলা বর্ণ প্রতিযোগিতা আয়োজন করে আসছি। আমরা প্রত্যাশা করি, উক্ত প্রতিযোগিতায় চূড়ান্তভাবে যাদের নাম এসেছে তারা সহ অংশগ্রহণকৃত সকল মেধাবী শিক্ষার্থী আগামী দিনে কৃতিত্বের স্বাক্ষর রাখবে। সবার জন্য অঙ্গীকার পরিবারের পক্ষ থেকে দোয়া, ভালোবাসা ও শুভকামনা রইল।

Loading

শেয়ার করুন